| |
               

মূল পাতা রাজনীতি তাকওয়া অর্জনের সাধনাই রমযানের মূল লক্ষ্য: মাওলানা এহতেশামুল হক সাখী


তাকওয়া অর্জনের সাধনাই রমযানের মূল লক্ষ্য: মাওলানা এহতেশামুল হক সাখী


রহমত ডেস্ক     26 April, 2022     02:14 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের মহাসচিব হাফেজ মাওলানা এহতেশামুল হক সাখী বলেছেন, তাকওয়া অর্জনের সাধনাই রমযানুল মোবারকের মূল লক্ষ্য। এই মহান লক্ষ্যে ইসলামী ছাত্রসমাজ প্রতিষ্ঠাকাল থেকে তাকওয়াবান আদর্শ, নিবেদিতপ্রাণ, যোগ্য নাগরিক গড়ার মিশন অব্যাহত রেখেছে। বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ যোগ্য নেতৃত্ব তৈরির আদর্শিক সংগঠন। তাই ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনের সাথে যুক্ত থেকে চারিত্রিক উৎকর্ষ সাধন, মেধা ও প্রতিভা বিকশিতকরণের মাধ্যমে নিজেদেরকে  সমাজের আদর্শ মানুষ  হিসেবে গড়ে তুলতে হবে।

সোমবার (২৫ এপ্রিল) কক্সবাজার শহরের হোটেল লাইট হাউজ ফ্যামিলি রিসোর্ট  অডিটোরিয়ামে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা শাখা আয়োজিত "মাহে রমযানের তাৎপর্য" শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কেন্দ্রীয় নায়েবে আমীর ও কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহ। তিনি বলেন, খোদাদ্রোহী অপশক্তি বিশ্বময় ইসলামের বিরুদ্ধে বহুমুখী চক্রান্ত করে যাচ্ছে। বাতিল অপশক্তির এ ষড়যন্ত্র মোকাবিলায়  মাহে রমযানের  মহান শিক্ষা ধারণ করে  আপোষহীন  সংগ্রাম চালিয়ে যেতে হবে।

কক্সবাজার জেলা সভাপতি হাফেজ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর, ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আব্দুল খালেক নিজামী। বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব, জেলা নেজামে ইসলাম পার্টির নায়েবে আমীর মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী,  ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, জেলা নেজামে ইসলাম পার্টির যুগ্ম-সাধারণ  মাওলানা আব্দুর রহমান জিহাদী, অর্থ সম্পাদক মাওলানা নুরুল হক চকোরী, তরুণ আইনজীবী এড. তারেক আজিজ, জেলা ইসলামী ছাত্রসমাজের সাবেক সভাপতি  হাফেজ মুহাম্মদ সালেম, ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শাহীন, চট্টগ্রাম মহানগর নেতা এড. ঈসা মাহমুদ হাসেমী। 

জেলা ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ আরজুর সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম। দায়িত্বশীলদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ,  স্কুল ও কলেজ প্রতিনিধি ওসমান গণি, সদর উপজেলা প্রতিনিধি রেজাউল করিম, রামু প্রতিনিধি এহসানুল হক, ইদ্রিস বিন মুনির, হাফেজ মাহদী হাসান, হাফেজ রফিকুল ইসলাম, ছাত্রনেতা মাহমুদুল হক, আব্দুল্লাহ সাঈদ, মুহাম্মদ নাসিম, আনছারুল করিম, আবু বকর ছিদ্দিক, মোহাম্মদ আলম, আরফাত হোসাইন, শওকত ওসমান,  তৌহিদুর রহমান, শাহজালাল প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের কারাবন্দী সাবেক সভাপতি মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর রোগ ও কারামুক্তি কামনাসহ ইসলাম, দেশ-জাতির জন্য  বিশেষ দোয়া করা হয়।