| |
               

মূল পাতা জাতীয় 'নিউমার্কেট সংঘর্ষে হত্যা, ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হচ্ছে'


'নিউমার্কেট সংঘর্ষে হত্যা, ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হচ্ছে'


রহমত ডেস্ক     25 April, 2022     02:00 PM    


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিউমার্কেটে সংঘর্ষে হত্যার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হচ্ছে। মামলা মামলার গতিতে চলবে বলে জানান তিনি।

সোমবার (২৫ এপ্রিল) তেজগাঁও বিজ্ঞান কলেজে ঈদ বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় কলাবাগান মাঠ নিয়ে তিনি বলেন, আমাদের সময়ে যেখানে খেলাধুলা করতাম সেই অবস্থাটা এখন আর নেই। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য আমরা কষ্ট বোধ করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মূল কারণ আমাদের নগরায়ণ, আমাদের যায়গা কম। কলাবাগান মাঠের প্রসঙ্গ যখন আসে, আমরা যাই কিছু বলি গুরুত্বের দিক দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একটা বড় দায়িত্ব থাকে। আমরা যদি আইন-শৃঙ্খলা রক্ষা করতে ব্যর্থ হই তাহলে সব কিছু মুখ থুবরে পড়বে। কলাবাগান থানা ভবন দীর্ঘদিনের একটি প্রচেষ্টা। ভাড়া ভবনে থানা পরিচালনা হচ্ছে। ডিসি মহোদয় যায়গাটি খাস জমি বলে চিহ্নিত করে বরাদ্দ দিয়েছে কলাবাগান থানাকে। সমস্ত প্রক্রিয়া শেষে যখন ভবন নির্মাণ করতে যায় তখন খেলার মাঠের দাবি উঠে।

আমাদের মেয়র বলেছেন, 'এই যায়গা থেকে অন্য যায়গায় সরিয়ে দিতে। আমরা মনে করি, খেলার মাঠে বাচ্চারা খেলাধুলা করবে এটাই স্বাভাবিকএবং খেলার মাঠ যেনো থাকে সে জন্য খেলার মাঠের ব্যবস্থা করতে হবে বলে  আমরা মনে করি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মেয়রকে বলেছি, সবাইকে বলেছি বিকল্প একটা খোঁজার জন্য। যদি না হয় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনীরও এটা অতিবও জরুরি। এটা আমরা পরবর্তীতে সিদ্ধান্ত নিবো কি করা যায়।