| |
               

মূল পাতা রাজনীতি আ’লীগ সরকারের অধীনে নির্বাচন করতে দেয়া হবে না : গয়েশ্বর


আ’লীগ সরকারের অধীনে নির্বাচন করতে দেয়া হবে না : গয়েশ্বর


রহমত ডেস্ক     24 April, 2022     09:24 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি নেতাকর্মীদের রক্ত দিয়ে হলেও আগামী নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনে করতে দেয়া হবে না। বর্তমান আওয়ামী লীগ সরকার বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও হয়রানি করে নাজেহাল করছে। পুলিশের দায়িত্ব মিছিল-মিটিং বন্ধ করা নয়। সরকারের দুর্নীতি ও দুঃশাসনের কথা এতোদিন শুধু আমরা বলতাম। আর এখন দেশে ও বিদেশে সবাই বলে। এই সরকারের লুটপাট, মূদ্রাপাচার, নারী পাচার, মরা মানুষের নামে মামলা, বিদেশে যারা থাকে তাদের নামে মামলা, আরও কত কী।

আজ (২৪ এপ্রিল) রবিবার সাভারের জিরাবো এলাকায় সাভার থানা, পৌরসভা ও আশুলিয়া থানা বিএনপির কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক দুই বারের সংসদ সদস্য ডা: দেওয়ান মো: সালাউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আসুন সবাই মিলে রাষ্ট্রটাকে মেরামত করি। নিরপেক্ষ ব্যক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। আমরা চাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হোক। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি একশ বার নির্বাচনে যাবে। এর বাইরে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। আর সেই নির্বাচন হতেও দেওয়া হবে না। মরা মানুষ অথবা বিদেশে থাকা মানুষদের বিরুদ্ধে যারা মামলা দেয়, তারা কি পড়াশোনা জানেন না? এসব ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দিলে ভবিষ্যতে কোনো কাজে লাগে না, তারা তা বোঝেন না? যিনি মামলাটা করেন, তাকে কি পরে পাওয়া যাবে না? আমাদের লাখ লাখ নেতাকর্মী, তাদের সবাই চেনেন। যারা এই মিথ্যা মামলা দেন, সরকার গেলেও তো তারা চাকরি করবেন?

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আর জনগণের ওপর জুলুম করবেন না। রাজনৈতিক দলের কণ্ঠরোধ করার চেষ্টা করবেন না। জনগণের টাকায় কেনা গুলি জনগণের বুকে মারবেন না। আপনারা আপনাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হোন। পাকিস্তানের প্রশিক্ষণপ্রাপ্ত হানাদার বাহিনীকে যুদ্ধ করে পরাজিত করেছি। পুলিশ, সিভিল প্রশাসন, ছাত্র-যুবক সবাই মিলে দেশটাকে স্বাধীন করেছি। আসুন আবার সবাই মিলে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করি এবং দেশটাকে সত্যিকারভাবে স্বাধীন করি।

সম্মেলনে কণ্ঠ ভোটে আশুলিয়া থানা বিএনপির সভাপতি হিসেবে আজগর হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে আব্দুল গফুর, সাভার থানা বিএনপির সভাপতি হিসেবে মো. সাইফুদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা এবং সাভার পৌরসভা বিএনপির সভাপতি হিসেবে শাহ মইনুল হোসেন বিল্টু ও সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি নির্বাচিত হন। নির্বাচিতদের নাম ঘোষণা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক।