| |
               

মূল পাতা রাজনীতি বদরের শিক্ষা নিয়ে আদর্শ সমাজ গঠনে শামিল হতে হবে : মুফতী ফয়জুল্লাহ


বদরের শিক্ষা নিয়ে আদর্শ সমাজ গঠনে শামিল হতে হবে : মুফতী ফয়জুল্লাহ


রহমত ডেস্ক     19 April, 2022     10:35 PM    


ইসলামী ঐক্যজোটের মহাসচিব আল্লামা মুফতী ফয়জুল্লাহ বলেছেন, বদরের বড় শিক্ষা হচ্ছে আল্লাহকে নিজের করে নেওয়া। নিজেকে আল্লাহর জন্য পরিপূর্ণ ভাবে সমর্পণ করা। বদরের শিক্ষা নিয়ে আদর্শ সমাজ গঠনে শামিল হতে হবে। বদরের শিক্ষা হচ্ছে হক এবং বাতিল সত্য এবং মিথ্যার চুড়ান্ত পর্যায়ের পার্থক্য সৃষ্টি করা। প্রথমত নিজেকে আল্লাহর জন্য সমর্পণ করা এবং হক আর বাতিলের পার্থক্য আমাদের বুঝতে হবে, হক এবং বাতিলের এই সংঘাতের মধ্যে বাতিল সব সময় অপদস্ত হবে, পরাজিত হবে, সত্য সব সময় বিজয়ী হবে। আমাদের সব সময় সত্যের পক্ষে থাকতে হবে। আল্লাহর পক্ষে থাকতে হবে, আল্লাহর জন্য নিজেকে নিবেদন করতে হবে। আমাদের কে পবিত্র রামজানুল মোবারকে তাকওয়া আর্জন করতে হবে, তাকওয়া আর্জনের মাধ্যমে নিজের ব্যাক্তি জীবনে আমাদের বিপ্লব সৃষ্টি করতে হবে। ব্যাক্তি জীবনে বিপ্লব সৃষ্টির মাধ্যমে আমাদের সমাজ এবং রাষ্ট্রের মধ্যে বিপ্লব সৃষ্টি করে দেশের পক্ষে, মানবতার পক্ষে, ইসলামের পক্ষে, আল্লাহ আল্লাহর রাসুলের পক্ষে আমাদের বিজয়ী অর্জন করতে হবে।

আজ (১৯ এপ্রিল) বিকাল ৩ টায় চট্টগ্রাম বহদ্দারহাট জামান হোটেল এন্ড রেস্তোরাঁয় ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরী আয়োজিত  ‘ঐতিহাসিক বদর দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর সভাপতি এম.এ আবুল কাশেমের সভাপতিত্বে ও নগর সেক্রেটারি মুহাম্মদ আব্দুল করীমের সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোট যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দিন রুহি, আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা শীবলী নোমানী, মাওলানা সরওয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রফেসার ড. হুমায়ুন কবির, মাওলানা আলমগীর, মাওলানা জোনায়েদ জওহর, মাওলানা হারুনুর রশিদ, সাংবাদিক সেলিম উল্লাহ, মাওলানা আব্দুল্লাহ, যুব খেলাফত চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী প্রমুখ।