| |
               

মূল পাতা সারাদেশ ‘বদর যুদ্ধ দ্বীন কায়েমের সংগ্রামে প্রেরণা যোগায়’


‘বদর যুদ্ধ দ্বীন কায়েমের সংগ্রামে প্রেরণা যোগায়’


রহমত ডেস্ক     19 April, 2022     09:43 PM    


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রটারী জেনারেল বিলাল আহমদ চৌধুরী বলেছেন, ঐতিহাসিক বদর যুদ্ধ ইসলামের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ অধ্যায়। আল্লাহ তা’য়ালার বিশেষ সাহায্যে দ্বিতীয় হিজরির ১৭ই রমজান মদিনা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণে বদর প্রান্তরে সত্য-মিথ্যার পার্থক্য নির্ণয়কারী এ যুদ্ধ সংঘঠিত হয়। এই ঐতিহাসিক যুদ্ধ বিজয়ই মদীনায় নবগঠিত ইসলামী রাষ্ট্রের ভিতকে সু-প্রতিষ্ঠিত করে। বদরের যুদ্ধ ইসলামের ইতিহাসে সত্য ও ইনসাফ প্রতিষ্ঠার এক অমূল্য স্মারক। কুরআনের আলোকে ইসলামী সমাজ বিনির্মাণের প্রেরণার বাতিঘর। সেই চেতনাকে ধারণ করেই একটি সোনালী সমাজ বিনির্মাণের লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে ইসলামী ছাত্র মজলিস।

মঙ্গলবার (১৯ এপ্রিল) চাঁদপুর শহরস্থ রেড চিলি চাইনিজ রেস্টুরেন্টে ছাত্র মজলিস চাঁদপুর  জেলা আয়োজিত ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা সভাপতি সাইফুদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি মুহাম্মদ নূরে আলমের পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক সেক্রেটারি জেনারেল ও খেলাফত মজলিস জেলা নির্বাহী সভাপতি তোফায়েল আহমদ, জেলা সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি নূর মোহাম্মদ, সাবেক জেলা সভাপতি ফারুক মুহাম্মদ নুয়াঈম, মাওলানা কবির আহমদ, মনিরুল ইসলাম শিপন, সুলতান আহমদ, প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর