| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ অবিলম্বে নির্বাচন চাই : মাওলানা ফজলুর রহমান


অবিলম্বে নির্বাচন চাই : মাওলানা ফজলুর রহমান


আন্তর্জাতিক ডেস্ক     18 April, 2022     06:08 PM    


জমিয়তে উলামায়ে ইসলাম-জেইউআই-এফ প্রধান মাওলানা ফজলুর রহমান বলেছেন, আমাদের দলের নিজস্ব অস্তিত্ব, নিজস্ব পরিচয়, নিজস্ব অবস্থান এবং আমরা এখনও সরকারকে বলছি, আমাদের অবিলম্বে নির্বাচন দরকার। ।

একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময়, তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দিকে ইঙ্গিত করে বলেছিলেন, তিনি চলে গেলেও, যে আস্থার জন্য আমরা সংগ্রাম করেছি তা জাতির কাছে ফিরিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। আপনি যদি মনে করেন নির্বাচনী ব্যবস্থায় ত্রুটি আছে, আবার কারচুপির সম্ভাবনা আছে, তাহলে আপাতত এসব সমাবেশের সুযোগ নিয়ে নির্বাচনী সংস্কার করুন যাতে এই দুর্গন্ধ দূর হয়। ঘোলা জলের বাইরে, কিন্তু আবার ঘোলা জলে ডুবে যাবেন না, তবে স্বচ্ছ জলে৷  এ পর্যন্ত আমরা আমাদের অবস্থানে অটল আছি, ক্ষমতাকে দীর্ঘায়িত করা এবং অকারণে দীর্ঘায়িত করা জেইউআই-এফ-এর অবস্থান নাও হতে পারে, আমরাও সে বিষয়ে আমাদের মতামত রাখব এবং আমাদের মতামত খুবই স্পষ্ট।  

মাওলানা ফজলুর রহমান বলেন,  নতুন সরকার গঠিত হয়েছে সর্বোচ্চ এক বছরের জন্য। ডিজি আইএসপিআরের প্রেস কনফারেন্সে আসার পর থেকে তিনি বৈঠকে আমেরিকা বিরোধী বক্তৃতা ও চিঠির কথা উল্লেখ করেন না, তার বিশ্বাস এত বেশি।  ইমরান খান যে সাদা কাগজটি নেড়েছেন সেটি রাষ্ট্রদূতের পাঠানো কাগজের রঙ নয়। এগুলোও গোপনীয়। তিনি শপথ নিয়েছেন সরকারের গোপনীয়তা প্রকাশ করবেন না, তারপরও যদি তিনি সেগুলো বের করে দেন এবং মিথ্যা বলেন, তাহলে এই ধরনের অসতর্ক ব্যক্তিদের স্বার্থ ও প্রয়োজন নেই। রাজ্যের। দেখুন

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ১১ এপ্রিল শপথ নিলেও জোটের দলগুলো সরকারে যোগদান থেকে বিরত থাকার কারণে এখনো ফেডারেল মন্ত্রিসভা ঘোষণা করা হয়নি। সরকারী সূত্র ডনকে বলেছিল যে JUI-F প্রধান মাওলানা ফজলুর রহমান ফেডারেল মন্ত্রিসভায় যোগ দিচ্ছেন না, তবে তিনি আশ্বাস দিয়েছেন যে তিনি সরকারের মিত্র থাকবেন। যে জেইউআই-এফ সভাপতির পদ চেয়েছিলেন এবং আওয়ামী ন্যাশনাল পার্টি-এএনপি এবং স্বতন্ত্র জাতীয় পরিষদ সদস্য মহসিন দাওয়ারকে একটি করে মন্ত্রিত্ব দেওয়ায় হতাশা প্রকাশ করেছিল।

আসিফ আলী জারদারির প্রতি ক্ষোভ প্রকাশ করে মাওলানা ফজলুর রহমান প্রশ্ন করেন, যে দল বা ব্যক্তিরা জেইউআই-এফ-এর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং তারা আগামী নির্বাচনেও তার দলের ক্ষতি করছে তাদের দুটি মন্ত্রিত্ব কেন দেওয়া হয়েছে? যাইহোক, আসিফ আলি জারদারি স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি জোট দলগুলিকে দেওয়া প্রতিশ্রুতি থেকে পিছিয়ে যেতে পারবেন না কারণ তিনি পাকিস্তান তেহরিকে ইনসাফ-পিটিআই সরকারের বিরুদ্ধে গঠিত জোটের একজন "জামিনদার" ছিলেন যা সফলভাবে প্রাক্তন প্রধানমন্ত্রীকে অপসারণ করেছিল অনাস্থা ভোটে।-ডন