| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব জার্মান তরুণী সিডেল ফ্যাবিয়ানের ইসলাম গ্রহণের ঘটনা


জার্মান তরুণী সিডেল ফ্যাবিয়ানের ইসলাম গ্রহণের ঘটনা


মুসলিম বিশ্ব ডেস্ক     17 April, 2022     07:37 PM    


ইসলাম গ্রহণ করেছেন জার্মান তরুণী সিডেল ফ্যাবিয়ান (২৭)। চলতি বছরের ফ্রেব্রুয়ারির মাঝামাঝিতে তুরস্কের কায়সেরির দারুল ইফতায় আনুষ্ঠানিকভাবে তিনি ইসলামে প্রবেশ করেন।

তুর্কি সংবাদমাধ্যম টিআর জানায়, মুসলিম যুবককে বিয়ের পর স্বামী ও তার পরিবারের লোকজনের আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেন ফ্যাবিয়ান।শুধু তাই নয়; ইসলামে দীক্ষিত হওয়ার পর নিজের নামও পরিবর্তন করেন তিনি। এখন নিজের নতুন নাম দিয়েছেন আলিফ। আফিফের স্বামীর নাম অনার অস্টন। তিনি জার্মানে বিক্রয় পরামর্শকের কাজ করতেন। সেখানেই আলিফের সাথে তার পরিচয় এবং বিয়ের সিদ্ধান্ত।

নিজের ইসলাম গ্রহণের ব্যাপারে আলিফ জানান, ইসলামকে ধর্ম হিসেবে গ্রহণ করে তিনি খুব ভাগ্যবতী। আমার মনে হচ্ছে আমি নতুনভাবে জন্মলাভ করলাম। এখন আমি জীবনের সবচেয়ে সুন্দর মুহূর্ত অতিবাহিত করছি।

আলিফের শাশুড়ি বলেন, ‘আমার পুত্রবধূ ইসলামে প্রবেশ করেছে, এর কারণ হলো- ইসলাম তাকে প্রশান্তি দিয়েছে। তার ইসলাম গ্রহণে কোনো প্রকার জোরজবরদস্তি করা হয়নি।’

ইসলাম গ্রহণের পর কায়সেরির মুফতি শায়খ ইউসুফ আকশ আলিফকে একটি পবিত্র কুরআনের প্রতিলিপি উপহার দেন। একইসাথে দেন আরো কিছু ধর্মীয় ও নবী-রাসূলদের ঘটনা সম্বলিত বই, যেগুলো জার্মান ভাষায় অনূদিত।