| |
               

মূল পাতা রাজনীতি ‘অবৈধ দখলদার ইসরাইল মানবাধিকার লংঘন করেছে’


‘অবৈধ দখলদার ইসরাইল মানবাধিকার লংঘন করেছে’


রহমত ডেস্ক     17 April, 2022     07:43 PM    


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-একাংশের মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম বলেছেন, রমজানের পবিত্রতা নষ্ট করে মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আকসায় নিরীহ মুসল্লিদের ওপর অবৈধ দখলদার ইসরাইলি ইহুদী সন্ত্রাসীদের হামলা পুরো বিশ্বের মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে। অবৈধ দখলদার ইসরাইলি পুলিশ এই গর্হিত কাজ করে মানবাধিকার লংঘন করেছে। এখনই সময় মুসলিম উম্মাহকে জেগে ওঠে মসজিদে আকসা রক্ষা করার।

আজ (১৭ এপ্রিল) রবিবার রাজধানীর পল্টনস্থ ওয়েস্টন হোটেলে যুব জমিয়ত বাংলাদেশ-একাংশের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জমিয়তের সাবেক সভাপতি ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস রাহমাতুল্লাহি আলাইহির রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

যুব জমিয়ত সভাপতি মুফতি রেদওয়ানুল বারী সিরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালীম বিন হারুনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন আহমেদ মনি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মুফতি শেখ মুজিবুর রহমান, মাওলানা শহিদুল ইসলাম আনসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, প্রিন্সিপাল বেলায়েত হোসেন আল-ফিরোজী, মাওলানা আতাউর রহমান আতিকী, মুফতি আতাউর রহমান খান, মাওলানা তোফায়েল গাজালি, মুফতি আবু সাঈদ, মুফতি কামরুজ্জামান কাসেমী, মুফতি সুহাইল আহমদ, ছাত্র জমিয়ত বাংলাদেশ-একাংশের সভাপতি নিজাম উদ্দিন আল আদনান সাধারণ সম্পাদক খালেদ মাহমুদ প্রমুখ।

নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ। ৯০% মানুষ মুসলমান। মুসলিম নারীদের জন্য পর্দা ও হিজাব ফরজ বিধান। আমরা ইদানিং দেখতে পাচ্ছি কিছু সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে হিজাব নিয়ে বাড়াবাড়ি করা হচ্ছে।এটা ধর্মীয় অবমাননার শামিল। ধর্মীয় অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।