| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে যা বলল আফগান সরকার


পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে যা বলল আফগান সরকার


মুসলিম বিশ্ব ডেস্ক     11 April, 2022     08:20 AM    


পাকিস্তানে রাজনৈতিক স্থিতিশীলতা কামনা করার পাশাপাশি দেশটির চলমান ঘটনাপ্রবাহ আফগানিস্তানের ওপর কোনো নেতিবাচক প্রভাব ফেলবে না বলে আশা প্রকাশ করেছে আফগান সরকার। পাকিস্তানের পার্লামেন্টে আস্থাভোটে ইমরান খান সরকারের পতন সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আফগান সরকারের মুখপাত্র জবিহউল্লাহ মুজাহিদ এ আশা ব্যক্ত করেছেন।

আফগানিস্তানে তালেবান সরকারের ক্ষমতায় আসার পেছনে ইমরান খান সরকার অন্যতম চালিকাশক্তি হিসেবে কাজ করেছে বলে আন্তর্জাতিক অঙ্গনে জল্পনা রয়েছে।

ইমরান খান সরকারের পতন সংক্রান্ত ঘটনাপ্রবাহকে স্রেফ পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয় উল্লেখ করে জবিহউল্লাহ মুজাহিদ বলেন, পাকিস্তানের চলমান রাজনৈতিক জটিলতা শীঘ্রই কেটে যাবে বলে কাবুল আশা করছে। পাকিস্তানকে আফগানিস্তানের গুরুত্বপূর্ণ প্রতিবেশী দেশ হিসেবে উল্লেখ করে আফগান সরকারের মুখপাত্র বলেন, দু’দেশের অভিন্ন স্বার্থ রক্ষার্থে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী রাখার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

অনাস্থা ভোটে ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর আজ (সোমবার) পাকিস্তানের পার্লামেন্টে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোটাভুটি হবে। এতে প্রার্থী হয়েছেন মুসলিম লীগের নেতা শাহবাজ শরীফ ও ইমরান সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি। ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খান এক টুইটার বার্তায় লিখেছেন, দেশের পররাষ্ট্রনীতিকে স্বাধীন করতে গিয়ে তিনি আমেরিকার ষড়যন্ত্রের শিকার হয়েছেন। পাকিস্তানে মার্কিন সেনা ঘাঁটি করার অনুমতি না দেয়াকেও তিনি নিজের ক্ষমতা হারানোর অন্যতম কারণ বলে উল্লেখ করেছেন।

-পার্সটুডে