| |
               

মূল পাতা সারাদেশ চাঁদপু‌রে জেলা প্রশাসকের অপসার‌ণের দাবিতে মানববন্ধন


চাঁদপু‌রে জেলা প্রশাসকের অপসার‌ণের দাবিতে মানববন্ধন


রহমত ডেস্ক     30 March, 2022     08:27 PM    


বধ্যভূমিতে বঙ্গবন্ধুর না‌মে শিশুপার্ক নির্মা‌ণ ও স্বাধীনতার স্মারক ভাস্কর্য অঙ্গীকা‌রের রুপ প‌রিবর্তনের প্রতিবা‌দে চাঁদপু‌রের জেলা প্রশাস‌ক (‌ডি‌সি) অঞ্জনা খান মজ‌লি‌শের অপসার‌ণের দাবিতে মানববন্ধন কর্মসূ‌চি পালন ক‌রে‌ছে শিল্পী সমাজ। আগামী ২৪ ঘণ্টার ম‌ধ্যে অঙ্গীকা‌রের প্রকৃত রুপ ফি‌রি‌য়ে দি‌তে আল‌টি‌মেটাম দেন অংশগ্রহণকারী শিল্পীরা। অন্যথায় সারা‌দে‌শে বৃহত্তর কর্মসূ‌চি ঘোষণার হুম‌কি দেন বক্তারা।

বুধবার (৩০ মার্চ) দুপুরে চাঁদপু‌রে জেলা শিল্পকলা একা‌ডেমি মিলনায়ত‌নের সামনে বাংলা‌দেশ শিল্পী সমা‌জের ব্যানা‌রে এ মানববন্ধন কর্মসূ‌চি পা‌লিত হয়। মানববন্ধ‌নে বক্তব্য রা‌খেন, চারু শিল্পী মইনু‌দ্দিন লিটন ভূঁইয়া, নাট্যকার ও নি‌র্দেশক জিয়াউল আহসান টিটু, চারু শিল্পী ‌মিজানুর রহমান সরকার ও সাংস্কৃ‌তিক সংগঠক র‌ফিক আহ‌মেদ মিন্টু প্রমূখ।

মানববন্ধন কর্মসূচির সা‌থে একাত্বতা প্রকাশ ক‌রে মু‌ঠো ফো‌নে জাতীয় পর্যা‌য়ের শীর্ষ সাংস্কৃ‌তিক ব্যক্তিত্ব বীর মু‌ক্তিযোদ্ধা না‌ছির উ‌দ্দিন ইউসুফ বাচ্চু ব‌লেন, কোনো অবস্থা‌তেই ভাস্কর্যের রুপ প‌রিবর্তণ করা যায় না। য‌দি কর‌তে হয়ে তার জন্য জাতীয় শিল্পী‌দের সা‌থে ব‌সে সভা ক‌রে তা কর‌তে হ‌বে। আ‌মি শু‌নে‌ছি চাঁদপু‌রে স্বাধীনতার স্মারক ভাস্কর্য অঙ্গীকা‌রে সাদা রং করা হ‌য়েছে। য‌দি তা করা হয় তাহ‌লে এটা খুবই দুঃখজনক।

অঙ্গীকা‌রের ভাস্কর শিল্পী সৈয়দ আবদুল্লাহ খা‌লিদের ক‌নিষ্ঠ পুত্র সৈয়দ আবদুল্লাহ হাজী ব‌লেন, আমারা বাবার জন্য গ‌র্বিত। বাবা ‘অপা‌রেজ বাংলা’ ভাস্কর্যের ভাস্কর। তি‌নি চাঁদপু‌রে ১৯৮৮-৯৯ সা‌লে ‘অঙ্গীকার’ তারই নকশায় নি‌র্মিত হয়। দীর্ঘ সময় নাম ফল‌কে আমার বাবার নাম‌টি ছিল না, ত‌বে বর্তমা‌নে নাম ফল‌কে বাবার নাম‌টি লিখা হ‌য়ে‌ছে তার জন্য আ‌মি কর্তৃপক্ষ‌কে ধনবাদ জানাই। ত‌বে কিছু দিন পূ‌র্বে অঙ্গীকা‌রকে প্রকৃত রুপ সি‌মেন্ট ও পাথ‌রের রং প‌রিবর্তণ ক‌রে সাদা রং করা হ‌য়ে‌ছে। এ‌টি সংস্কা‌রের না‌মে সাদা রং ক‌রে ভাস্কর্যের মূল রুপ নষ্ট করা হ‌য়ে‌ছে, যা কোনো ভা‌বেই কাম্য নয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চাঁদপুর চাঁদপুর সদর