| |
               

মূল পাতা জাতীয় ‘যথাসময়ে নিউইয়র্ক-সিডনি রুটে বিমানের ফ্লাইট চালু হবে’


‘যথাসময়ে নিউইয়র্ক-সিডনি রুটে বিমানের ফ্লাইট চালু হবে’


রহমত ডেস্ক     28 March, 2022     07:22 PM    


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, ঢাকা-টরেন্টো রুটে বিমানের ফ্লাইট চালু হয়েছে, যথাসময়ের মধ্যে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে। এছাড়া নারিতা, মালে, সিডনি, চেন্নাই ও কলম্বো রুটে ফ্লাইট চালু করা হবে।

রবিবার (২৭ মার্চ) রাতে টরেন্টোর ডাউন টাউনে মেরিয়ট হোটেলে ঢাকা-টরেন্টো ফ্লাইট চালু উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান, বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার প্রাদেশিক এমপিপি ডলি বেগম, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামাল।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিমান জাতীয় পতাকাকে বুকে ধারণ করে সারাবিশ্বে গৌরবের সাথে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে বিমানের রুট বৃদ্ধি করা হচ্ছে। কানাডায় সরাসরি ফ্লাইট চালু করা আমাদের জন্য মর্যাদার বিষয়-কারণ বিশ্বের অনেক বড় বড় এয়ারলাইন্স টরেন্টোতে ফ্লাইট পরিচালনা করার স্লট পায় না। বিমান পেয়েছে। এটা গর্বের।

প্রতিমন্ত্রী জানান, কানাডায় ফ্লাইট আগামী জুন মাস থেকে সপ্তাহে তিন (৩) দিন চলবে। এই ফ্লাইট লাভজনক হবে, কানাডা প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা পেলে ভবিষ্যতে সপ্তাহে প্রতিদিনই ফ্লাইট চালু করা হবে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ৩য় টার্মিনাল ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে উদ্বোধন করা হবে, আন্তর্জাতিক মানের এই টার্মিনালে যাত্রীরা হিথ্রোসহ বিভিন্ন দেশের বড় বড় বিমানবন্দরের মতো সেবা পাবেন