| |
               

মূল পাতা রাজনীতি ‘দ্রব্যমূলের উর্ধ্বগতিতে সাধারণ মানুষ যখন দিশেহারা’


‘দ্রব্যমূলের উর্ধ্বগতিতে সাধারণ মানুষ যখন দিশেহারা’


রহমত ডেস্ক     17 March, 2022     09:56 PM    


দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ভোজ্যতেল, চাল, ডাল, সিলিন্ডার গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্যবৃদ্ধি করে সরকার জনগণের সাথে তামাশা করেছে। দ্রব্যমূলের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ যখন দিশেহারা, তখন সরকারের বিভিন্ন মন্ত্রীদের উপহাস ও তুচ্ছ-তাচ্ছিল্য করে বক্তব্য দেয়া চরম বিকারগ্রস্ত মানসিকতার শামিল।

আজ (১৭ মার্চ) বৃহস্পতিবার  বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩১ মার্চ ঘোষিত মহাসমাবেশ ও মাসব্যাপী দাওয়াতী কার্যক্রম এবং সদস্য সংগ্রহ অভিযান উপলক্ষে আয়োজিত দাওয়াতী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতেে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সহকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, কেএম শরীয়াতুল্লাহ প্রমুখ। ডেমরা থানার ৬৭নং ওয়ার্ড শাখা সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত দাওয়াতী সভায় বক্তব্য রাখেন ডেমরা থানা সভাপতি মুহাম্মদ ইমদাদুল ইসলাম, সেক্রেটারী মোঃ ইকরাম হোসাইনসহ ওয়ার্ড নেতৃবৃন্দ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের সামগ্রিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবনে চরম অস্থিরতা নেমে এসেছে। এজন্য আগামী ৩১ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফল করা কর্তব্য। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয়শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য -সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। দেশপ্রেমিক ঈমানদার জনতাকে ভরপুর কামিয়াব করে নাগরিক ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে বেগবান করতে হবে।