| |
               

মূল পাতা রাজনীতি অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির


অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির


রহমত ডেস্ক     17 March, 2022     04:01 PM    


মুক্তিযোদ্ধা হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের গেজেটভুক্তির আবেদন বাতিল হয়েছে- এমন তথ্য দিয়ে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আজ (১৭ মার্চ) বৃহস্পতিবার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির স্থায়ী কমিটির সভায় অর্থমন্ত্রী মুস্তফা কামালের ভুয়া তথ্য প্রদান করে মুক্তিযোদ্ধা হিসাবে গেজেটভুক্তির আবেদন বাতিল হওয়ার বিষয়টি লজ্জাজনক ও কলঙ্কময় বলে অভিহিত করা হয়। সরকারের একজন মন্ত্রীর ভুয়া তথ্য প্রদান করাকে অপরাধমূলক কাজ বলে মনে করা হয়। এই ধরনের দায়িত্বশীল পদে থেকে জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে অন্তর্ভুক্তি প্রচেষ্টার দায়ে সভা তার পদত্যাগ দাবি করে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মুক্তিযোদ্ধা তালিকা প্রণয়নের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দুর্নীতি ও ব্যর্থতার জন্য এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে ভিন্নমত পোষণকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে দলীয় ব্যক্তিদের মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তির প্রচেষ্টার নিন্দা জানানো হয়। একইসঙ্গে ভুয়া মুক্তিযোদ্ধা তালিকা বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকাভুক্ত করার দাবি জানানো হয়।