| |
               

মূল পাতা জাতীয় 'মুক্তি পেতে হলে সকলকে ইসলামের আদর্শে ফিরে আসতে হবে'


'মুক্তি পেতে হলে সকলকে ইসলামের আদর্শে ফিরে আসতে হবে'


রহমত ডেস্ক     11 March, 2022     09:29 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মানুষের মৌলিক নাগরিক ও ভোটাধিকার নিশ্চিত করতে ইসলামের বিকল্প নেই। তিনি বলেন, বর্তমানে এক দল অন্য দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলামে সকল দল, মত, ধর্ম, বর্ণের মানুষ নিরাপদ। কাজেই মান্তি ও মুক্তি পেতে হলে সকলকে ইসলামের আদর্শেই ফিরে আসতে হবে।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে দলের লক্ষীপুর জেলা কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশ। সংবিধান অনুযায়ী বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। একটি ইসলামবিদ্বেষী গোষ্ঠী রাষ্ট্রধর্ম ইসলামকে সহ্য করতে না পেরে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম তুলে দিতে আদাজল খেয়ে মাঠে নেমেছে। রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয়। এ নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের কোন সুযোগ নেই। 

তিনি আরো বলেন, এ সরকার দেশের সংবিধান ও মানুষের ধর্মীয় বিধানকে লংঘন করে ২১ বছর বয়সীদের জন্য মদের লাইসেন্স প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি কোনো এলাকায় ১০০ জন মদ সেবনকারী থাকলে সেখানে মদের দোকান খোলারও অনুমতি প্রদানের সুযোগ করে দেবে। সরকারের এই সিদ্ধান্ত অসাংবিধানিক ও ইসলামবিরোধী। জনগণ এ সিদ্ধান্ত মানে না। এ সিদ্ধান্ত বাতিল করতে হবে। অন্যথায় জনগণ রাজপথে নেমে আসতে বাধ্য হবে।