| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ‘ইলমে নবুওয়তের ওয়ারিস হওয়া বিশাল সৌভাগ্যের বিষয়’


‘ইলমে নবুওয়তের ওয়ারিস হওয়া বিশাল সৌভাগ্যের বিষয়’


রহমত ডেস্ক     07 March, 2022     05:48 PM    


ভারতের দারুল উলুম দেওবন্দের উলুমুল হাদিস বিভাগের প্রধান মুফতি আব্দুল্লাহ মারুফী বলেছেন,তরুণ প্রজন্মের মাঝে আদব-আখলাকের ব্যাপক চর্চা হওয়া জরুরি। ইলমে নবুওয়তের ওয়ারিস হওয়া বিশাল সৌভাগ্যের বিষয়। এই সৌভাগ্য অর্জনের জন্য হজরত আবু হুরাইরা রাদিয়াল্লাহু আনহু মতো কুরবানি দেওয়া জরুরি। হজরত খাজা বাকি বিল্লাহ রাহমাতুল্লাহি আলাইহির মতো ফানা ফিশ শায়েখ হওয়াও জরুরি। তরুণ আলেমদের মাঝে ইলমের জন্য ত্যাগ কুরবানি আর উস্তাদের খেদমতের মেজাজ দরকার। আদব আখলাক আর দেওবন্দি চিন্তা চেতনা লালন করা প্রয়োজন।

আজ (৭ মার্চ) সোমবার দুপুরে রাজধানী ঢাকার চৌধুরীপাড়া শেখ জনূরুদ্দীন রাহমাতুল্লাহি আলাইহি দারুল কুরআন মাদরাসায় ছাত্র শিক্ষকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক কাসেমীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, মালিবাগ জামিয়ার শায়খুল হাদিস মাওলানা জাফর আহমদ, ইকরা জামিয়ার রইস মাওলানা আরিফ উদ্দীন মারুফ, দারুল কুরআন মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা খুরশীদ আলম কাসেমী, মাওলানা মাহবুবুর রহমান, জামিয়া দারুস সুন্নাহর মুহতামিম মাওলানা আবুল কালাম, দারুল উলুম ঢাকার মুহতামিম মাওলানা সাইফুল ইসলাম, বায়তুল মামুর মসজিদের ইমাম মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।