| |
               

মূল পাতা রাজনীতি মেগা প্রজেক্টের নামে দেশে মেগা দুর্নীতি চলছে : গয়েশ্বর


মেগা প্রজেক্টের নামে দেশে মেগা দুর্নীতি চলছে : গয়েশ্বর


রহমত ডেস্ক     01 March, 2022     08:26 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের দুর্নীতি লুটপাটের কারণেই দেশে দ্রব্যমূল্য ও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে। মেগা প্রজেক্টের নামে দেশে মেগা দুর্নীতি চলছে। পুলিশ জনতার রক্ষক হিসেবে কাজ করবে কিন্তু সরকার পুলিশ দিয়ে ভোট চুরি করায়। যেখানে দুর্নীতি থাকে, সেখানে সভ্য মানুষ বাস করতে পারে না। দেশে দেশে যখন তেলের দাম কমে, সেখানে সরকার তেলের দাম বাড়ায়। সরকার যখন বিপদে পড়ে, তখন প্রলোভন এবং ভয় দেখাবে। তাই সরকারের ফাঁদে কেউ পা না দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ (১ মার্চ) মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূলের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহাবুবুল হক নান্নু, জেলা আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, উত্তর জেলা আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, জেলা সাবেক সভাপতি এবায়দুল হক চান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধান নির্বাচন কমিশনার-সিইসি মুখে যতই বলুন সুষ্ঠু নির্বাচন দেবেন, তিনি তা কখনোই পারবেন না। নির্বাচন কমিশনের বায়োডাটাই বলে দেয় তারা সুষ্ঠু নির্বাচন দিতে পারবে না। আর যারা এই সরকারের নির্বাচন কমিশনকে বিশ্বাস করে, তাদের পাগলা গারদে নিয়ে চিকিৎসা করানো দরকার। নির্বাচন নিয়ে কোনো কথা নাই। আগে এই আওয়ামী লীগ সরকার যাবে, সরকারের আমলাদের দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিদায় নিতে হবে। সুষ্ঠু ভোট করতে চাইলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই করতে হবে। সরকার এই নির্বাচন কমিশন দিয়ে চক্রান্ত করে আবারও ক্ষমতায় যাওয়ার আশা করছে। সরকারের সে আশা এবার পূরণ হবে না।