| |
               

মূল পাতা সারাদেশ সমগ্র পৃথিবী বাংলাদেশের প্রশংসা করছে : তথ্যমন্ত্রী


সমগ্র পৃথিবী বাংলাদেশের প্রশংসা করছে : তথ্যমন্ত্রী


রহমত ডেস্ক     23 February, 2022     11:16 AM    


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে গত ১৩ বছরে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় সাড়ে ৪ গুণ এবং ক্রয়ক্ষমতা ৩ গুণ বেড়েছে।  এক সময় আমরা বলতাম শ্রমিকের মজুরি হবে সাড়ে ৩ কেজি চালের মূল্যের সমান। এখন একজন শ্রমিক যে মজুরি পায়, সেই মজুরি দিয়ে মোটা চাল কমপক্ষে ১২ কেজি কিনতে পারে। অর্থাৎ প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। যে মানুষ ১২-১৩ বছর আগে বিদেশে গেছে, সে এসে দেশ চিনতে পারে না, গ্রাম চিনতে পারে না। পুরো দেশ বদলে গেছে। সমগ্র পৃথিবী বাংলাদেশের প্রশংসা করছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত সোয়া ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব করেন। এ সময় চেকপোস্টে মন্ত্রীর সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, জাতিসংঘের মহাসচিব বাংলাদেশের প্রশংসা করছে, বিশ্বব্যাংকের প্রেডিসেন্ট প্রশংসা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করে, কিন্তু মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা কিছুই দেখতে পায় না। ফখরুল সাহেবরাই মানুষকে প্রতারিত করছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা দেশ থেকে লোপাট করে বিদেশে নিয়ে গেছে। যেই টাকা দিয়ে তারেক জিয়া এখন বিদেশে বসে বিলাসবহুল জীবনযাপন করছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা যদি অপরাজনীতি না করত, তাহলে গত ১৩ বছরে দেশ আরও দূর এগিয়ে যেতে পারত।

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া