| |
               

মূল পাতা সারাদেশ এখনো নির্বাচন ব্যবস্থার উন্নতি হয়নি : কাদের মির্জা


এখনো নির্বাচন ব্যবস্থার উন্নতি হয়নি : কাদের মির্জা


রহমত ডেস্ক     17 February, 2022     03:32 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর  বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, বর্তমান সরকারের সব অর্জন থাকলেও নির্বাচন ব্যবস্থার এখনো কোনো উন্নতি হয়নি। মানুষকে আমি ভোটের লাইনে এনেছি। এখন তারা মুখ ফিরিয়ে নিচ্ছে। আমি সত্য কথা বললে অনেকের রোষানলে পড়তে হয় তার পরও সত্য আমি বলবো। এ সরকারের সব অর্জন আছে কিন্তু ভোটের ব্যবস্থার কোনো উন্নতি এখন পর্যন্ত হয়নি। এটার পরিবর্তন করতে হবে। আজকে কিছু অপরাজনীতির হোতাদের কারণে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন হচ্ছে না। এ ব্যবস্থার পরিবর্তন করতে হবে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে চরহাজারী ইউনিয়নের আবু মাঝির হাট উচ্চবিদ্যালয় মাঠে ৩নং চরহাজারী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মহিউদ্দিন সোহাগের সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যুক্তরাষ্ট্রপ্রবাসী জয়নাল আবেদীন হাজারীর সভাপতিত্বে কাদের মির্জা ঘোষিত চরহাজারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবির শাহাজাদার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইউনুছ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের, যুক্তরাষ্ট্র প্রবাসী এ এস এম মাঈন উদ্দিন পিন্টু, নবনির্বাচিত চেয়ারম্যান এ জেড এম মহিউদ্দিন সোহাগ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মুন্না প্রমুখ।

আবদুল কাদের মির্জা বলেন, সাদাকে সাদা বলুন, কালোকে কালো বলুন। আর আমরা চাই নির্বাচন ব্যবস্থার পরিবর্তন। আমি পৌরসভা নির্বাচনের মধ্যদিয়ে কোম্পানীগঞ্জের মানুষকে ভোটের লাইনে এনেছি। পৌরসভায় নিরপেক্ষ নির্বাচন করে। এবারের ইউপি নির্বাচনে  যদি চরহাজারীতে জামায়াত প্রতিদ্বন্দ্বী হতো, তাহলে বোধ হয় ফলাফল অন্যটা দেখতেন, সোহাগ জিততে পারত না। এই নির্বাচন ষড়যন্ত্রের নির্বাচন। চক্রান্তের নির্বাচন। মানুষ ভোটকেন্দ্রমুখী হয়েছে, সেটা থেকে আবার মুখ ফিরিয়ে নেবে। সেই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সত্য কথা বলে আমি অনেকের রোষানলে পড়েছি, আমি সত্যই বলব। এই সরকারের সব অর্জন আছে, কিন্তু ভোট ব্যবস্থার কোনো উন্নতি এখন পর্যন্ত করেনি। ১৪ বছরের একটি হিন্দু ছেলেকে পরিবার ব্যাটারিচালিত অটোরিকশা চালাতে দিয়েছে। গরিব ছেলে। সেই ছেলেকে মেরে অটোরিকশা নিয়ে গেছে। কে মেরেছে? পুলিশ মেরেছে, পুলিশ। পুলিশ মেরেছে এটা কী জন্য বললাম, দক্ষিণ এলাকাতে অটোরিকশা চুরি করার সময় পুলিশ ধরা খেয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী কোম্পানীগঞ্জ