| |
               

মূল পাতা রাজনীতি মির্জা ফখরুলকে সিইসি বানালেও নির্বাচন সুষ্ঠু হবে না : গয়েশ্বর


মির্জা ফখরুলকে সিইসি বানালেও নির্বাচন সুষ্ঠু হবে না : গয়েশ্বর


রহমত ডেস্ক     25 January, 2022     03:41 PM    


মির্জা ফখরুলকে সিইসি বানালেও নির্বাচন সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘মির্জা ফখরুলকে প্রধান নির্বাচন কমিশনার, ড. মোশাররফ, গয়েশ্বর চন্দ্রকে নির্বাচন কমিশনার করলেও নির্বাচন সুষ্ঠু হবে না। কারণ পদ্ধতিগত পরিবর্তন দরকার। সেই পদ্ধতি হল নির্বাচনকালীন অরাজনৈতিক একটি সরকার।

এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছিলেন, মির্জা ফখরুলকে নির্বাচন কমিশনার করলে বিএনপি খুশী হবে। তার কথার প্রতিউত্তরে মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত এক দোয়া মাহফিলে এসব কথা বলেন গয়েশ্বর।

গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, রোগ মানুষের হয়, রোগ যায়, রোগের চিকিৎসা আছে। কিন্তু আমরা সারা জাতি যে রোগে আক্রান্ত এই রোগটার চিকিৎসা আমার মনে হয় অতি জরুরি। আমরা যদি শুধু দোয়া খায়েরের মধ্যে সীমাবদ্ধ থাকি তাহলে এই আক্রমণের হাত থেকে নিস্তার পাওয়ার কারণ নাই। প্রায় ১৫ বছর সারা জাতি নির্যাতিত। জনগণ কর্তৃক নির্বাচিত নয় এমন সরকার এই চরিত্রের হবে এটাই স্বাভাবিক।


তিনি বলেন, দমন, পীড়ন, পেশীশক্তি, অথবা রাষ্ট্রীয় বিভিন্ন শক্তিগুলোকে কাজে লাগিয়ে জনগণের আকাঙ্ক্ষা, অধিকার চাপা দিয়ে দাপটের সঙ্গে সরকারে থেকে দেশের সম্পদ লুটপাট করে ক্ষান্ত নয়। লুটপাটের মাধ্যমে অর্জিত অর্থ বিদেশে পাচার করার মধ্যে দিয়ে আগামী দিন বাংলাদেশের মেরুদণ্ডটাকে ভেঙে ফেলা ও অর্থনৈতিকভাবে দেশকে পঙ্গু করার যে ষড়যন্ত্র, সেই ষড়যন্ত্রটা যদি আমরা বুঝতে অক্ষম হই তাহলে এই দেশটা বাঁচানো আমাদের পক্ষে কষ্ট হবে।