| |
               

মূল পাতা রাজনীতি মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ইসলামী আন্দোলনের শোক


মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ইসলামী আন্দোলনের শোক


রহমত ডেস্ক     21 January, 2022     08:07 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর  মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন,মাওলানা জাফরুল্লাহ খান হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির জীবদ্দশায় খেলাফত আন্দোলনের মহাসচিবের দায়িত্ব অত্যন্ত যোগ্যতা ও দক্ষতার সাথে পালন করেছেন। তিনি সমসাময়িক বিভিন্ন বিষয়ে ইস্যুভিত্তিক আন্দোলন গড়ে তুলতেন। রাজনীতির পাশাপাশি তিনি দরস ও তাদরীসের সাথেও জড়িত ছিলেন। তিনি বহু মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ দীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। মহান রাব্বুল আলামিন মরহুমের সকল নেককাজকে কবুল করে জান্নাতবাসী করুন এবং পরিবার পরিজনকে সবর করার তৌফিক দিন’।

আজ (২১ জানুয়ারী ) জুমাবার গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন। এছাড়াও পৃথক পৃথক বিবৃতিতে মরহুমের মাগফিরাত কামনা করেছেন, দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, উত্তরের সভাপতি হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, দক্ষিণের সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, উত্তরের সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

উল্লেখ্য, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান (৭১) ইন্তেকাল করেছেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। আজ (২১ জানুয়ারি) শুক্রবার জুমার পূর্বে চট্টগ্রাম নগরীর আল জামিয়া ইসলামিয়া দামপাড়ায় সূরা কাহাফ তিলাওয়াতকালে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসাপাতাল নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি কিডনির রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মাওলানা জাফরুল্লাহ খান  ঢাকার কেরানীগঞ্জের দিয়ানগরের মাশরাবুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ছিলেন। জানাজার নামাজ আগামীকাল (২২ জানুয়ারি) শনিবার সকাল ১০টায় নেত্রকোনা পৌরসভার মালনিতে অনুষ্ঠিত হবে।  জানাজার নামাজে ইমামতি করবেন তার ছেলে হাফেজ মাওলানা নেয়ামত উল্লাহ। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আরো পড়ুন : মাওলানা জাফরুল্লাহ খানের কর্মময় জীবনী