| |
               

মূল পাতা সারাদেশ কমলগঞ্জে ভোট কারচুপির অভিযোগে সড়ক অবরোধ


কমলগঞ্জে ভোট কারচুপির অভিযোগে সড়ক অবরোধ


রহমত ডেস্ক     06 January, 2022     09:20 PM    


পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৫নং কমলগঞ্জ সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডে ভোট কারচুপির অভিযোগ করে তিনজন প্রার্থীর সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। এ সময় তারা অবিলম্বে ভোট পুনর্গণনার দাবি জানিয়েছেন। তারা বলেন, নির্বাচন নিয়ে কোনো অভিযোগ থাকলে তা যেন লিখিতভাবে দেওয়া হয়। পরে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের আশ্বাস পেয়ে বিক্ষুব্ধরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।অবরোধের সময় রাস্তার দুদিকে বিপুল সংখ্যক যানবাহন আটকে থাকায় দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। পরে বিক্ষুব্ধ প্রার্থীরা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কমলগঞ্জ সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. শিবির আহমদ বলেন, আমি গত বুধবার অনুষ্ঠিত ইউপি নির্বাচনে জামিরকোণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোরগ প্রতীক নিয়ে ৫৪২ ভোট পেয়েছি। নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিলর্জ্জভাবে ফলাফল পরিবর্তন করে দ্বিতীয় স্থানে থাকা ৪৫২ ভোটপ্রাপ্ত মো. জাহিদ মিয়াকে বিজয়ী হিসেবে ঘোষণা করেন। নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিলর্জ্জ ও পক্ষপাতদৃষ্টি আচরণের প্রতিবাদ করলে প্রশাসনকে ব্যবহার করে তার ভোটার ও সমর্থকদের নানাভাবে হুমকি দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন যথাসময়ে ফলাফল প্রকাশ না করে সময়ক্ষেপন করে ওপরের নির্দেশ আসে নাই বলে চারবার ভোট গণনা করা হলে প্রতিবারই মোরগ প্রতীকে মো. শিবির আহমদ সর্ব্বোচ্চ ভোট পান। ভোট গণনার আগেই রেজাল্ট শিটে মোরগ প্রতীকের এজেন্টের স্বাক্ষর নিয়ে নেন অফিসাররা। বুধবার রাত ১২টায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে নির্বাচনী কর্মকর্তারা সাধারণ সদস্য পদে রেজাল্ট ঘোষণা না করে ব্যালট বাক্স উপজেলা নিয়ে যান এবং সেখানে দ্বিতীয় স্থান অধিকারী ৪৫২ ভোট প্রাপ্ত মো.জাহিদ মিয়াকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। রাতে কেন্দ্রের পাশে পরিত্যক্ত স্থান থেকে মোরগ প্রতীকের শতাধিক সিলমারা ব্যালট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যালট দেখিয়ে কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও ভোট পুনর্গণনা বা পুনর্বিবেচনার দাবি জানিয়ে আগামী রবিবার রিটার্নিং অফিসার বরাবরে লিখিত আবেদন জানানো হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমলগঞ্জ সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী রুপেন্দ্র কুমার সিংহ, মো: আব্দুর রউফসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা জানান, বৃহস্পতিবার বেলা ১২টা থেকে কমলগঞ্জ-আদমপুর সড়কের নগর এলাকায় প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানবন্ধন করেন তারা। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসিসহ একদল পুলিশ ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জামিরকোণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দীপক চন্দ্র মন্ডল বলেন, এ কেন্দ্রে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার কমলগঞ্জ