| |
               

মূল পাতা সাহিত্য জাতীয় লেখক পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও কাউন্সিল অনুষ্ঠিত


জাতীয় লেখক পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও কাউন্সিল অনুষ্ঠিত

সভাপতি ড. শহীদুল ইসলাম ফারুকী, সাধারণ সম্পাদক আব্দুল গাফফার


রহমত ডেস্ক     24 December, 2021     11:42 PM    


ইসলামী ধারার লেখকদের সংগঠন ‘জাতীয় লেখক পরিষদে’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে ২০২২-২৩ সেশনের জন্য বিশিষ্ট লেখক ও গবেষক ড. মাওলানা শহীদুল ইসলাম ফারুকীকে সভাপতি এবং আব্দুল গাফফারকে সেক্রেটারী করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। বিদায়ী সভাপতিকে অভিভাবক পরিষদের চেয়ারম্যান করা হয়।

শুক্রবার (২৪ ডিসেম্বর) রাজধানীর পুরানা পল্টনস্থ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মুফতি জহির ইবনে মুসলিম। উক্ত কাউন্সিলে উপস্থিত ছিলেন মাসিক রহমত সম্পাদক মাওলানা মনযূর আহমাদ, মাওলানা মুঈনুল ইসলাম সায়্যেদপুরী, মাওলানা সাখাওয়াত হুসাইন, মুফতি আব্দুল কাইয়ূম, মুফতি শাঈখ মুহাম্মদ উসমান গণী, সৈয়দ শামছুল হুদা,মুফতি ইমরানুল বারী সিরাজি, মুহাম্মদ রুহুল আমীন নগরী, মুফতি আল আমীন, আশরাফ আলম নদভী, তানযিল আমির,এস এস আকসারুল হক আনাস, আফজাল হোসাইন মুফতি এহসানুল হক, মাওলানা জহিরুল ইসলাম, মুফতি মাহমুদুল হাসান, মাওলানা মামুন চৌধুরী, মাওলানা আব্দুল কাইয়ুম প্রমুখ।

উদ্বোধনী বক্তব্য রাখেন ড. মাওলানা শহিদুল ইসলাম ফারুকী। সাংগঠনিক রিপোর্ট পেশ করেন পরিষদের সেক্রেটারি আবদুল গাফফার। মাইনুদ্দীন ওয়াদুদের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতে তেলাওয়াত করেন ক্বারী হাফেজ কুতুবুদ্দীন মাহমুদ। সংগীত শাব্বির আহমদ শাহীন।

সভায় বক্তাগণ বলেন, ইসলাম বিরোধী শক্তি সাহিত্য, সংস্কৃতি ও মিডিয়ার মাধ্যমে আমাদের উপর নগ্নভাবে হামলা চালাচ্ছে। গোয়েবলসীয় কায়দায় প্রচার-প্রোপাগান্ডার মাধ্যমে আলেমসমাজকে দেশ ও জাতি থেকে বিচ্ছিন্ন করার সুগভীর ষড়যন্ত্রে লিপ্ত তারা। ইসলামী শরীয়ত, ইসলামী শিক্ষা ও আলেমসমাজের বিরুদ্ধে ক্রমাগত নেতিবাচক সংবাদ প্রচার করে জনসাধারণের সামনে হেয় প্রতিপন্ন করছে। তাদের মূল উদ্দেশ্য মুসলমানরা যেন এ দেশে ইসলাম ও কুরআন হাদীস নিয়ে বসবাস করতে না পারে। এই প্রেক্ষাপটে ইসলামী ধারার লেখকদেরকে কলমের অস্ত্র হাতে তুলে নিতে হবে এবং ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্র বুদ্ধিবৃত্তিক উপায়ে মোকাবেলা করতে হবে।'

জাতীয় লেখক পরিষদের ২০২২-২৩ সেশনের কেন্দ্রীয় কমিটি নিম্নরুপ : সভাপতি ড.মাওলানা শহিদুল ইসলাম ফারুকী, সিনিয়র সহ- সভাপতি-সৈয়দ শামছুল হুদা, সহ সভাপতি- শাঈখ মুহাম্মদ উসমান গনী, মাওলানা ওবায়দুল্লাহ শাকির, মাওলানা খন্দকার মুজ্জাম্মিল হক, মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা আবু বকর সিরাজী, মাওলানা আব্দুল আলীম। সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফার, যুগ্ম সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী মুহিম মাহফুজ, সহ সম্পাদক- কামালুদ্দীন ফারুকী, মাঈনুদ্দীন ওয়াদুদ, ইশতিয়াক সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক হাফিজুল হক ফাইয়াজ, সহ সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বিন ওয়াহিদ, সাহিত্য সংস্কৃতি সম্পাদক মুনশি মুহাম্মদ উবায়দুল্লাহ।

প্রশিক্ষণ সম্পাদক সুলাইমান সাদী, প্রচার সম্পাদক মুহিব ইমতিয়াজ, অর্থ সম্পাদক খায়রুল বাশার,  আন্তর্জাতিক সম্পাদক রশীদ আহমদ (যুক্তরাষ্ট্র), হাফেজ শাহাদাত হোসাইন (সৌদি আরব), গণসংযোগ সম্পাদক মাহমুদুল হাসান, আইন সম্পাদক এডভোকেট মুফতি আল আমীন, পাঠাগার সম্পাদক সৈয়দ আহমদ শফী আশরাফী,  প্রকাশনা সম্পাদক কাজী হামদুল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক এইচ এম জুনায়েদ, দফতর সম্পাদক দিদার শফিক,  তথ্য প্রযুক্তি সম্পাদক আবু সুফিয়ান মানসুর। নির্বাহী সদস্য, মুফতি এহসানুল হক, হাবিব আনোয়ার, রফিকুল ইসলাম আইনী, নূর হোসাইন সবুজ।