| |
               

মূল পাতা করোনাভাইরাস মৃত্যু বাড়ল, কমল শনাক্ত


মৃত্যু বাড়ল, কমল শনাক্ত


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     02 December, 2021     05:47 PM    


গতকালের তুলনায় দেশে করোনায় মৃত্যু বেড়েছে। তবে কমেছে শনাক্তের হার। নতুন করে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩ জন; যা গতকাল বুধবার ছিল ২ জন।

এ ছাড়া গত একদিনে করোনা শনাক্ত হয়েছে আরও ২৬১ জনের, যা গতকাল ছিল ২৮২ জন। সবমিলিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৮৬ জনে। অন্যদিকে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৬ হাজার ৮২৭ জন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের  করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ৬৬১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ২৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৫৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৪ শতাংশ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রথম চীনের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে এটি ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও। ৮ মার্চ প্রথম বাংলাদেশে কোনও করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম কোনও ব্যক্তির করোনায় মৃত্যু হয়। এ সময়ে দেশের সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তিকেও আমরা হারিয়েছি।

/জেআর/