| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি তেলসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশেহারা : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


তেলসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশেহারা : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     06 November, 2021     01:11 AM    


জ্বালানি তেলসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণ দিশেহারা বলে মন্তব্য করেছেন খেলাফত আন্দোলন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, ভোজ্য তেল, জ্বালানি তেল, পিঁয়াজ, চাল, ডাল, চিনি ,আদা, ময়দা, ফলমূল ও এলপি গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে দেশের জনগণ বিপর্যস্ত ও দিশেহারা।

শনিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একদিকে সাধারণ মানুষ তরি-তরকারি, শাক সবজিসহ সকল পণ্যের দাম বৃদ্ধির ফলে বাজারে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে। অন্য দিকে সাশ্রয়ী মূল্যে পণ্য কেনার জন্য টিসিবির ট্রাকের সামনে দাঁড়ানোর পরও ভোক্তাদের কাড়াকাড়ির কারণে অনেকেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেও পণ্য না পেয়ে খালি হাতে বাড়ি ফিরে যাচ্ছেন।

তিনি আরও বলেন, একদল অতি লোভী মুনাফাখোর অসাধু ব্যবসায়ী বাজারে পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে। নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির সঙ্গে কোনো অসাধু সিন্ডিকেটচক্র জড়িত কিনা তা খতিয়ে দেখা খুবই প্রয়োজন।

তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে জনগণের স্বল্প আয় রোজগার প্রতি খেয়াল রেখে অবিলম্বে ভর্তুকি দিয়ে হলেও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

সভায় আগামী ২৯শে নভেম্বর দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিনিধি সম্মেলন করার লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক কর্মসূচি গ্রহণ করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমদ, মাওলানা শেখ আজিম উদ্দিন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব হাজী জালাল উদ্দিন বকুল, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা ইলিয়াস মাদারীপুরী ও মুফতি আফম আকরাম হুসাইন প্রমুখ।

/জেআর/