| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আফগানিস্তান হবে শান্তির নীড় : বারাদার


আফগানিস্তান হবে শান্তির নীড় : বারাদার


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     02 October, 2021     12:03 AM    


ভবিষ্যতে আফগানিস্তান শান্তির নীড় হবে বলে জানিয়েছেন আফগানিস্তানের প্রথম উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার। তিনি বলেন, ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড়। সবার সঙ্গে থাকবে সুসম্পর্ক। আমরা কারো সঙ্গে বিরোধ রাখতে চাই না।

শনিবার (২ অক্টোবর) টোলো নিউজের খবরে বলা হয়, কাবুলে বৃহস্পতিবার সন্ধ্যায় রাশিয়া, চীন এবং পাকিস্তানের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকে বারাদার এ কথা বলেন।

বারাদার তার বক্তব্যে বলেন, ইসলামিক আমিরাত অব আফগানিস্তান বিশ্বের সব দেশের সঙ্গে সুসম্পর্ক চায়। যদি কারও কোনো সমস্যা থেকে থাকে আমাদের সঙ্গে, তবে আমরা এ সমস্যা আলোচনা এবং সমঝোতার মাধ্যমে সমাধানে প্রস্তুত আছি। অন্যের ক্ষতি করার কোনো নীতি বা উদ্দেশ্য আমাদের নেই। ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড়।

এ সময় ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমির খান মোত্তাকি বলেন, আমরা সুশাসনের মাধ্যমে একটি নতুন রাজনৈতিক অধ্যায়ের সূচনা করতে চাই। একই সঙ্গে এ অঞ্চল ও বিশ্বের সঙ্গেও একটি নতুন রাজনৈতিক অধ্যায় খুলতে চাই।

প্রসঙ্গত, মোল্লা বারাদার ও আমির খান মোত্তাকির বক্তব্য টুইটও করেছেন তালেবানের মুখপাত্র সুহাইল শাহীন। ওই অনুষ্ঠানে আফগানিস্তান সরকারের বেশি কিছু কর্মকর্তা উপস্থিত ছিলেন।

/জেআর/