| |
               

মূল পাতা সারাদেশ উত্তাল মিয়ানমার : পুলিশের গুলিতে আরও নিহত ২


উত্তাল মিয়ানমার : পুলিশের গুলিতে আরও নিহত ২


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     28 February, 2021     01:25 PM    


সেনাশাসনের প্রতিবাদে উত্তাল মিয়ানমার। টানা কয়েক সপ্তাহ ধরে দেশটির সাধারণ মানুষ বিক্ষোভ করছেন। ক্রমেই সহিংস হয়ে উঠছে মিয়ানমানের জান্তা সরকার। এবার বিক্ষোভে পুলিশের গুলিতে আরও ২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় গণমাধ্যম মিয়ানমার নাউ জানিয়েছে, স্থানীয় সময় রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকেই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে রাজপথ। পুলিশ বিক্ষোভকারীদের হটাতে এলোপাতাড়ি গুলি ছুড়েছে এবং জলকামান নিক্ষেপ করেছে।

এ ব্যাপারে নাউ একটি ভিডিও পোস্ট করেছে। ওই ভিডিওতে হ্লেদান সেন্টারের কাছে রাস্তার ওপর একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। পুলিশের ছোড়া গুলি তার বুকে এসে লেগেছে।

এক প্রত্যক্ষদর্শী ফ্রন্টিয়ার ম্যাগাজিনকে জানিয়েছেন, একটি বাস স্টেশনে আশ্রয় নেয়া বিক্ষোভকারীদের ওপর গুলি ছুড়েছে পুলিশ। এই ঘটনায় একজন নিহত এবং আরও একজন আহত হয়েছেন বলে নিশ্চিত করেন তিনি।

দক্ষিণাঞ্চলীয় দাওয়েই এলাকার স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সেখানে পুলিশ বিক্ষোভকারীদের ওপর গুলি ছুড়লে একজন নিহত এবং আরও ডজনখানেক আহত হয়েছে। কিয়াও মিন হাইক নামের এক রাজনীতিবিদ রয়টার্সকে ওই বিক্ষোভকারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, চলতি মাসের ১ তারিখে মিয়ানমারে বেসামরিক সরকারকে সরিয়ে দিয়ে দেশটির ক্ষমতা গ্রহণ করে সামরিক বাহিনী। তারপর থেকেই সামরিক সরকারের বিরুদ্ধে রাজপথে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে দেশটির সাধারণ মানুষ।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: