| |
               

মূল পাতা সারাদেশ শীতে বাড়ছে রোগ


শীতে বাড়ছে রোগ


তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি     24 January, 2021     09:56 AM    


শীত বেড়েছে। বেড়েছে শীতজনিত রোগের প্রকোপ। তাড়াশে ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা হাসপাতালে প্রতিদিন শীতজনিত রোগে আক্রান্ত শিশু ও বৃদ্ধ রোগীদের সংখ্যা বাড়ছে। এদিকে হাসপাতালে চিকিৎসক সঙ্কটের কারণে রোগীরা চাহিদা মতো চিকিৎসা পাচ্ছেন না বলে জানা গেছে। হাসপাতাল সূত্রে জানা যায়, চিকিৎসকের পদ রয়েছে ১৬টি। শূন্য রয়েছে ১০ জন চিকিৎসকের পদ।

তাড়াশে গত কয়েক দিনের তীব্র শীত, উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে উপজেলার বিভিন্ন গ্রামে প্রতিদিনই শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে মানুষ। উপজেলার কুন্দইল গ্রামের নজরুল ইসলাম বলেন, গ্রামে শিশু ও বৃদ্ধরা শীতে বেশি ভোগান্তিতে পড়ছে। এরা নানা ধরনের রোগে আক্রান্ত হয়ে পড়ছে।

সর্দি-জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি ভোগলমান গ্রামের শিশু নীরব হোসেনের মা আকলিমা খাতুন বলেন, বুধবার দুপুর ১২টার পর হাসপাতালে গিয়ে কোনো চিকিৎসক পাইনি। ফলে শিশুর চিকিৎসা না করিয়েই ফিরে এসেছি। প্রতিদিনই রোগীরা হাসপাতালে চিকিৎসক না পেয়ে ফিরে যাচ্ছেন।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিঞা শোভন বলেন, তীব্র শীতে মানুষ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হচ্ছেন। শীত বাড়ার পর থেকে হাসপাতালে প্রতিদিন গড়ে আন্ত ও বর্হিবিভাগে ৫০-৬০ জন রোগী চিকিৎসা নিতে আসছেন। এদের মধ্যে জ্বর, সর্দি-কাশি, নিমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যাই বেশি।

-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: