| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ছাত্র হত্যা মামলায় শ্রমিকলীগ সভাপতি শওকত গ্রেপ্তার


ছাত্র হত্যা মামলায় শ্রমিকলীগ সভাপতি শওকত গ্রেপ্তার


রহমত নিউজ     13 October, 2024     10:24 AM    


সাভারে ছাত্র হত্যা মামলায় শ্রমিকলীগের সভাপতি শওকত হোসেনকে (৫০) গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের হেমায়েতপুরের যাদুরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত শওকত হোসেন সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের যাদুরচর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে। সে সাভার উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও ভাকুর্তা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেনের বড় ভাই।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট সকালে  বিশ্ববিদ্যালয়  পড়ুয়া ছাত্র সাজ্জাদ হোসেন (২৯)  নিজের প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করার জন্য ভাড়া বাসা থেকে  সাভার বাজার বাসষ্ট্যান্ডে যায়। ঐদিন বিকাল  ৪ টার দিকে ফোন করে অজ্ঞাত ব্যক্তি সাজ্জাদ হোসেন (২৯) গুলিবিদ্ধ হওয়ার সংবাদ পরিবারকে জানায়। পরে সাজ্জাদের স্বজনরা সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে এসে তাকে (সাজ্জাদকে) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় দেখতে পায়।

এর পরেরদিন চিকিৎসাধীন অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে সাজ্জাদের মৃত্যু হয়। এ ঘটনায় সাজ্জাদের বাবা আলমগীর হোসেন বাদী হয়ে ৩২১ জনের নাম উল্লেখ করে ৪০০-৫০০ অজ্ঞাত আসামী করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে। শওকতের বিরুদ্ধে সাভার মডেল থানায় আগস্ট মাসের ১৯ তারিখ একটি হত্যা মামলা দায়ের করেছে নিহতের পরিবার।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) বাদল মিয়া বলেন, ছাত্র হত্যা মামলায় শওকতকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল তাকে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।