| |
               

মূল পাতা প্রবাস দেশে ফিরেছেন আরব আমিরাতে সাধারণ ক্ষমা পাওয়া ১৪ প্রবাসী


দেশে ফিরেছেন আরব আমিরাতে সাধারণ ক্ষমা পাওয়া ১৪ প্রবাসী


রহমত নিউজ     08 September, 2024     11:24 AM    


বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের  প্রধান উপদেষ্টার অনুরোধে ৫৭ বাংলাদেশিকে আরব আমিরাত সরকারের সাধারণ ক্ষমা ঘোষণার পর এই ১৪ প্রবাসী শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে দেশে ফিরেছেন। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করে শাস্তি পাওয়া ১৪ প্রবাসী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ১২ জন চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে এবং ২ জন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফেরেন।

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের  প্রধান উপদেষ্টার অনুরোধে ৫৭ বাংলাদেশিকে আরব আমিরাত সরকারের সাধারণ ক্ষমা ঘোষণার পর শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে এই ১৪ প্রবাসী দেশে ফিরেছেন। 

চট্টগ্রাম বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল টিবিএসকে বলেন, সাধারণ ক্ষমা পাওয়াদের ১২ জন বাংলাদেশি শনিবার রাতে এয়ার আরাবিয়ার দুটি ভিন্ন ফ্লাইটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন।

এরমধ্যে রাত ৮টা ১০ মিনিটে শারজা থেকে আসা ফ্লাইটে ১ জন এবং রাত ৮টা ৩৭ মিনিটে আবুধাবি থেকে আসা ফ্লাইটে ১১ জনসহ মোট ১২ জন যাত্রী শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এদিকে, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান জানান, ফেরত আসাদের মধ্যে দুইজন অন্য একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

তবে, তাদের মধ্যে ৪৩ জনের এখনও দেশে ফেরা বাকি রয়েছে।

এর আগে, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের ক্ষমা পাওয়া বাংলাদেশিদের মধ্যে ১৪ জন শনিবার রাতে দেশে ফিরবেন বলে একইদিন (৭ সেপ্টেম্বর) বিকালে প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়।