| |
               

মূল পাতা প্রবাস মালয়েশিয়ায় ২১ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১১৭


মালয়েশিয়ায় ২১ বাংলাদেশিসহ গ্রেপ্তার ১১৭


প্রবাস ডেস্ক     27 July, 2024     09:16 PM    


মালয়েশিয়ায় যৌনবৃত্তির সঙ্গে জড়িত দুটি সিন্ডিকেট ভেঙে দিয়েছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। নেগেরি সেম্বিলান ও সেলাঙ্গরে পৃথক অভিযানে ১১৭ জনকে গ্রেপ্তারও করা হয়েছে। তাদের মধ্যে ২১ জনের মতো বাংলাদেশি রয়েছে। খবর এনএসটির

গত বুধবার ও বৃহস্পতিবার সেরেম্বান এবং সেরি কেমবাঙ্গানের আশপাশের সাতটি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। তার আগে এই দুই সিন্ডিকেটের ওপর দুই সপ্তাহ ধরে নজরদারি করে কর্তৃপক্ষ। গ্রেপ্তার ১১৭ জনের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৮৫ জন নারী রয়েছে। গ্রেপ্তার পুরুষের মধ্যে ১০ জন মালয়েশিয়ান, ১৮ জন বাংলাদেশি, তিনজন ভিয়েতনামি এবং একজন নেপালি রয়েছে। ৮৫ জন নারীর মধ্যে ৪৮ জন ভিয়েতনামের। তারপর ইন্দোনেশিয়ার ৩৪ জন এবং তিনজন বাংলাদেশি রয়েছে।

ইমিগ্রেশন পুলিশের মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ এক বিবৃতিতে বলেছেন, অভিযান পরিচালনার সময় কয়েকজন নারী গোপন কক্ষে লুকিয়ে ছিলেন। এ ছাড়া সেখানে দেশি ও বিদেশি খদ্দের ছিলেন যারা পুলিশ কর্মকর্তাদের উত্তেজিত করার চেষ্টা করেছিলেন। তবে কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পেরেছিলেন।

শতাধিক মানুষ গ্রেপ্তার ছাড়াও একটি মোবাইল ফোন, একটি ট্যাবলেট, ৪১টি পাসপোর্ট এবং নগদ ৭ হাজারের বেশি মালয়েশিয়ান টাকা জব্দ করেছে কর্তৃপক্ষ।

রাসলিন জানান, গ্রেপ্তার বিদেশি নাগরিকদের মধ্যে মাত্র ১৯ জনের ভ্রমণের বৈধ কাগজপত্র রয়েছে। বাকিদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বা তাদের কোনো বৈধ কাগজপত্র নেই। তাদের সবাইকে অভিবাসন আইন, পাসপোর্ট আইন এবং ইমিগ্রেশন রেগুলেশনের আওতায় গ্রেপ্তার করা হয়েছে। তাদের এখন লেংগেং ও বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে আটক রাখা হয়েছে।