| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সারাদেশে এখন নির্বাচনী জোয়ার বইছে : পররাষ্ট্রমন্ত্রী


সারাদেশে এখন নির্বাচনী জোয়ার বইছে : পররাষ্ট্রমন্ত্রী


রহমত নিউজ     30 November, 2023     11:08 AM    


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, সারাদেশে এখন নির্বাচনী জোয়ার বইছে। নির্বাচন কমিশন ও সরকার একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য অঙ্গীকার নিয়ে কাজ করছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলমত নির্বিশেষে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে। নির্বাচন কমিশন ও সরকার দেশে একটি অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য অঙ্গীকারবদ্ধ।

বুধবার (২৯ নভেম্বর) সিলেটে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সিলেট-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের পর গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জ্বালাও-পোড়াও না করে, দেশের সম্পদ ধ্বংস না করে নির্বাচনে আসুন, জনসমর্থন প্রমাণ করুন। আমাদের শ্লোগান হচ্ছে 'আমার ভোট আমি দেব যাকে ইচ্ছা তাকে দেব' তাই তিনি নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেশবাসীর প্রতি আহবান জানান। বিগত ১৫ বছরে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের অভাবনীয় অর্জনের জন্য তিনি দেশবাসীকে আবার নৌকা প্রতীকে ভোট দেবার আহবান জানিয়ে বলেন, এতে দেশের উন্নয়ন, শান্তি ও স্থিতিশীলতা অব্যাহত থাকবে।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগের যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বা দিচ্ছেন- দলের জন্য তারা ত্যাগ স্বীকার করে তাদের সেই সিদ্ধান্ত প্রত্যাহার করবেন বলেই আমি মনে করি। তারা নৌকার প্রার্থীদের জয় নিশ্চিতে নির্বাচনী মাঠে কাজ করবেন। বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া সারা দেশে দারুণ নির্বাচনী পরিবেশ বিরাজ করছে। কোথাও কোনো সমস্যা নেই। যারা নির্বাচন বয়কটের সিদ্ধান্ত ঘোষণা করেছেন- তাদের প্রতি আমার আহ্বান, সিদ্ধান্ত পরিবর্তন করে নির্বাচনে আসুন। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে আওয়ামী লীগ বদ্ধপরিকর। আপনারা নির্বাচনে এসে নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণ করুন। পররাষ্ট্রমন্ত্রী তার উপর আস্থা রেখে আবারও দলীয় মনোনয়ন প্রদানের জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট