| |
               

মূল পাতা প্রবাস দেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী


দেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হতে হবে : প্রাণিসম্পদমন্ত্রী


প্রবাস ডেস্ক     02 May, 2023     06:10 PM    


দেশে ও বিদেশে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যারা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত তাদের স্বরূপ উন্মোচন করে উপযুক্ত জবাব দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে।

গত রবিবার জার্মানির মিউনিখের একটি হোটেলে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী, জার্মানি প্রবাসী আওয়ামী লীগ নেতা রোমান মিয়া, রেহমান হাবিব খোকন, নীতিশ কুন্ডু, মফিজুর রহমান, নিজাম উদ্দীন, গোলাম মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, আমাদের আশা-আকাঙ্খার শেষ আশ্রয়স্থল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাঁর চেয়ে বড় সম্পদ বাংলাদেশের জন্য আর দ্বিতীয়টি নেই। আইএমএফ প্রধান সম্প্রতি শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে বলে জানিয়েছেন। দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো নেতৃত্ব জরুরি। বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের ব্যাপক ভূমিকা রয়েছে, প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠাচ্ছে, বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর কথা বলছে, শেখ হাসিনার কথা বলছে। তাদের পাঠানো রেমিটেন্স পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে।

অন্যদিকে গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ আওয়ামী লীগ, কাতালোনীয়া, স্পেন শাখা আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন মন্ত্রী। স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান বিজয়, কাতালোনীয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, স্পেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা আকতার মনিকা, কাতালোনীয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসানসহ স্পেন আওয়ামী লীগ ও কাতালোনীয়া আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ সভায় বক্তব্য প্রদান করেন।