| |
               

মূল পাতা সারাদেশ মহানগর তাহাফফুজে খতমে নবুওয়তের রংপুর বিভাগ ও জেলা কমিটি গঠন


তাহাফফুজে খতমে নবুওয়তের রংপুর বিভাগ ও জেলা কমিটি গঠন


রহমত নিউজ     25 October, 2022     06:27 PM    


তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের রংপুর জেলার ৩৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মাওলানা রেজাউল করিমকে সভাপতি ও মাওলানা মাহমুদুর রহমানকে সেক্রেটারি করা হয়। এছাড়াও রংপুর বিভাগ এবং বাকি ৭টি জেলায় (কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট) আহবায়ক কমিটিও গঠন করা হয়। আগামী ৩০ ডিসেম্বর ২০২২ ইং এর মধ্যে সকল আহবায়ক কমিটিগুলোর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আজ (২৩ অক্টোবর) রবিবার সকাল ১০ ঘটিকায় রংপুর সদরে অবস্থিত জুম্মাপাড়া জামিয়াতুল করীমিয়া নুরুল উলুমে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে আয়োজিত আলোচনা সভায় এ কমিটিগুলো ঘোষণা করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী। হাফেজ মাওলানা ইদরিসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতী কিফায়াতুল্লাহ আযহারী, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর এবং সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ। মাওলনা মাহমুদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মাওলানা রেজাউল করিম, মাওলানা খলিলুল্লাহ, মাওলানা আমিনুল্লাহ, মাওলানা জয়নুল আবেদীন, মুফতী শামসুদ্দীন কাসেমী, মাওলানা জামালউদ্দীন, মাওলানা মাহমুদুল আলম, মাওলানা মতিউর রহমান কাসেমী, মাওলানা আব্দুল বাসেতসহ স্থানীয় উলামায়ে কেরাম।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মুহিউদ্দীন রাব্বানী বলেন, তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ একটি অরাজনৈতিক ও ঈমানী সংগঠন। খতমে নবুওত ও তাহাফফুজে খতমে নবুওত-এর অর্থ হল, আল্লাহ তাআলা হযরত আদম আলাইহিস সালাম-এর মাধ্যমে নবুওত ও রিসালাতের যে পবিত্র ধারা শুরু করেছেন হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে পৃথিবীতে প্রেরণের মাধ্যমে সেই ধারাকে সমাপ্ত করেছেন। এই সমাপ্তি হেফাজত করার নামই তাহাফফুজে খতমে নবুওয়ত। বর্তমানে কাদিয়ানিরা খতমে নবুওয়তের ব্যাপারে সাধারণ মুসলমানদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা ইলেকট্রনিক্স, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার কল্যাণে তাদের মিথ্যা দাবি-দাওয়া প্রচার করে সাধারন মানুষকে বিভ্রান্ত করছে। কাদিয়ানীদের সকল অপপ্রয়াস বন্ধ করতে আলেমদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই লক্ষ বাস্তবায়ন করার জন্যই আমরা সারা দেশব্যাপী তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কমিটিগুলো পুনর্গঠন করছি। আজ রংপুরে খতমে নবুওয়তের যেই কমিটি গঠন করা হলো, আমি তাদের উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আল্লাহ তাদের কাজ সহজ করুন, কবুল করুন, আমীন

মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী বলেন, তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতি আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার ডাকে সাড়া দিয়ে আজ আমরা রংপুর জেলা কমিটি গঠন করেছি এবং রংপুর বিভাগীয় একটি আহবায়ক কমিটি ও বাকি ৭টি জেলায় (কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট) আহবায়ক কমিটি ঘোষণা করেছি। এই তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সংগঠনটি আমাদের আকাবীর আসলাফদের আমানত ও ঈমানী কাজ। ইনশাআল্লাহ আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের বড়দের রেখে যাওয়া আমানত রক্ষায় এবং ঈমানী দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো।

মুফতী কিফায়াতুল্লাহ আযহারী বলেন, গত ২৭ আগষ্ট রাজধানী ঢাকায় অবস্থিত কাজী বশির মিলনায়তনে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবীতে উলামা মাশায়েখ ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। সেই সম্মেলনে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ঘোষণা করা হয়েছিল- আগামী ৬ মাসের মধ্যে সারাদেশের সকল জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে। সেই কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষে আজকের এই আয়োজন। আমরা এক এক করে সারাদেশের কমিটিগুলো পুনর্গঠন করবো ইনশাআল্লাহ।

সভাপতি বক্তব্যে হাফেজ মাওলানা ইদরিস বলেন, হাটহাজারীর হযরতের নেতৃত্বে রংপুর বিভাগের উলামায়ে কেরাম তাহাফফুজে খতমে নবুওতের ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে ইনশাআল্লাহ। আমরা অতীতেও ইসলামের জন্য রক্ত দিয়েছি। ভবিষ্যতেও কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ের জন্য প্রয়োজনে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিবো।

স্বাগত বক্তব্যে জুম্মাপাড়া মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা ইউনুস বলেন, রংপুরের মাটি ইসলামী আন্দোলনের অন্যতম ঘাটি। ইতিপূর্বে ইসলামের যে কোনো তাক্বাযায় রংপুরের উলাময়ে কেরাম ও ইসলাম প্রিয় তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জান-মাল কুরবানী করে ইতিহাস লেখেছেন। ইনশাআল্লাহ আগামীতেও এই ধারাবাহিকতায় তাহাফফুজে খতমে নবুওয়তের ব্যানারে আমরা কাদিয়ানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং অল্প সময়ের মধ্যে খবর পেয়ে রংপুর বিভাগের সকল জেলা থেকে যে সকল আলেম উলামা এসেছেন, তাঁদের সকলকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর