| |
               

মূল পাতা সারাদেশ জেলা বাবুনগর জামিয়ার শতবার্ষিকী সম্মেলন সফলের লক্ষ্যে খাগড়াছড়িতে মতবিনিময়


বাবুনগর জামিয়ার শতবার্ষিকী সম্মেলন সফলের লক্ষ্যে খাগড়াছড়িতে মতবিনিময়


খাগড়াছড়ি প্রতিনিধি     25 October, 2022     06:10 PM    


আগামী ৪,৫ ও ৬ জানুয়ারি ২০২৩ চট্টগ্রাম ফটিকছড়ির জামিয়া ইসলামিয়া বাবুনগর এর শতবার্ষিকী, দস্তারবন্দী ও আন্তর্জাতিক মহা সম্মেলন সফল করার লক্ষে খাগড়াছড়ি সদর, মহালছড়ি, পানছড়ি ও দীঘিনালা উপজেলার ফারেগীনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৫অক্টোবর) মঙ্গলবার সকাল ১০টায় খাগড়াছড়ি সদরের পূর্ব ইসলামপুর দারুল উলুম তালিমুল ইসলাম মাদ্রাসার জামে মসজিদে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাবুনগর জামিয়া ফারেগ মাওলানা নুরুল কবির আরমানের সভাপতিত্ব ও মাওলানা হাফেজ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জামিয়ার শায়খুল হাদীস ও প্রধান মুফতি মুফতী মাহমুদ হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতি মীর হোসাইন, সহকারি শিক্ষা পরিচালক মুফতি রহিমউল্লাহ,মাদরাসা শিক্ষক মাওলানা মুফতি মঈন উদ্দিন, মাওলানা মুফতি একরামুল হক, মাওলানা মুফতি মুহাম্মদ বিন হাবিব ও মাওলানা ফরিদুল আলম আমিনী।

সভায় মুফতি মাহমুদুল হাসান বলেন, প্রত্যেক দ্বীনি মাদরাসা আমাদের মাদ্রাসা। জামিয়ার শতবার্ষিকী আন্তর্জাতিক মহাসম্মেলন শুধু বাবুনগরের নয়, সকল হক্কানি ওলামায়ে কেরামের সম্মেলন। ওলামায়ে কেরামের মধ্যে ঐক্যের বন্ধন সুদৃঢ় করাই এই সম্মেলন উদ্দেশ্য। সকল ফারেগীদেরকে জামিযার শতবার্ষিকী, দস্তারবন্দী ও আন্তর্জাতিক মহা সম্মেলন সফল করার লক্ষে সার্বিক সহযোগিতা ও নিরলস কাজ করার জন্য আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পুরাতন পুলিশ লাইন্স জামে মসজিদের খতিব মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী, খাগড়াছড়ি কালেক্টর জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর,দারুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মুফতি মাকছুদুল করিম, বাবুনগর জামিয়ার  প্রাক্তন ছাত্র মাওলানা রেজাউল করিম মিজবাহ,মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা কাওসার আজিজী, মাওলানা আবু সাঈদ, মাওলানা ইদ্রিস, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা মোস্তফা কামাল প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি খাগড়াছড়ি সদর