| |
               

মূল পাতা সারাদেশ ‘কমলগঞ্জে মহানবীকে নিয়ে কটূক্তি; ৫ বছরের কারাদণ্ড, এক লাখ টাকার জরিমানা’


‘কমলগঞ্জে মহানবীকে নিয়ে কটূক্তি; ৫ বছরের কারাদণ্ড, এক লাখ টাকার জরিমানা’


মুস্তাকিম আল মুনতাজ     30 June, 2022     09:16 PM    


২০১৮ সালের ৪ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মৌলভীবাজারের কমলগঞ্জে মহানবী সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তি ও অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সাইবার আইনে দায়েরকৃত মামলার সততা প্রমাণিত হওয়ায় কমলগঞ্জ উপজেলাধীন ছয়কুট গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক আশিষ বিজয় দেবকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে সাইবার ট্রাইব্যুনালের বিশেষ আদালত।  ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড

বৃহস্পতিবার (৩০জুন) বিকেলে সিলেটের (তথ্য প্রযুক্তি ICT) বিশেষ সাইবার ট্রাইব্যুনালের বিচারক জনাব আবুল কাশেম এ আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট বিপ্লব কান্তি দেব মাধব। মামলার বাদী শায়েখ আলী।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুজিবুল হক জাভেদ জানান, ২০১৮সালের ০৪ এপ্রিল আশিষ বিজয় দেব তার ফেসবুক আইডি থেকে মহানবী সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তি ও অবমাননাকর স্ট্যাটাস দেন। পরে বিষয়টি কমলগঞ্জের তৌহিদী মুসলিম জনতার নজরে আসলে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সর্বমহলে আওয়াজ ওঠে এবং তৌহিদী মুসলিম জনতার পক্ষে মোঃ সায়েক আলী বাদী হয়ে কমলগঞ্জ থানায় সাইবার আইনে আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। উক্ত দায়েরকৃত মামলার প্রেক্ষিতে আসামীকে গ্রেফতার করা হয়। দীর্ঘ শুনানির পর আসামি আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার কমলগঞ্জ