| |
               

মূল পাতা সারাদেশ সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ বিতরণ


সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে খেলাফত আন্দোলনের ত্রাণ বিতরণ


রহমত ডেস্ক     30 June, 2022     08:48 PM    


সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যার্তদের মাঝে যুগশ্রেষ্ট বুর্যগ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে ত্রাণসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে চাউল, ডাউল, আলু, সয়াবিন তৈল, চিড়া-মুড়ি, বিস্কিট, মিনারেল ওয়াটার, ওরস্যালাইন, প্রয়োজনীয় ওষুধপত্র ও প্রত্যেক পরিবারকে নগদ এক হাজার টাকা করে দেওয়া হয়।

আজ (৩০ জুন) বৃহস্পতিবার খেলাফত আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর নেতৃত্বে বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় মাদরাসার শিক্ষক হাফেজ আবদুর রহিম,মোঃ জাহাঙ্গীর, মাষ্টার জিয়াউর রহমান, মোঃ জসিম উদ্দিন ও হাফেজ নোমান প্রমুখ।

ত্রানসামগ্রী বিতরণ কালে মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী বলেন, গুনাহের কারণে দুনিয়ায়াতে আল্লাহর গজব নেমে আসে। আর আগুন, পানি ও বাতাসের মাধ্যমেই আল্লাহ গজব দিয়ে থাকেন। সব ধরনের পাপকাজ থেকে তওবা করা উচিত। বিপদের সময় মানুষের সাহায্যে এগিয়ে আসা ঈমানী ও নৈতিক দায়িত্ব। সুনামগঞ্জ সিলেট কুড়িগ্রামসহ সমস্ত বন্যা কবলিত এলাকায় বিভিন্ন সংগঠনের সাথে দেশের আলেম-ওলামাদের ত্রাণ তৎপরতাই বেশি দেখা যাচ্ছে। দেশের সামর্থ্যবান,বিত্তবান, প্রবাসীসহ সামাজিক সংগঠনকে বন্যার্তদের সাহায্যের এগিয়ে আসার জন্য আহ্বান জানান তিনি।

এর আগে, বুধবার (২৯ জুন) সকালে সুনামগঞ্জ জেলার শাল্লা এলাকায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যার্তদের মাঝে যুগশ্রেষ্ট বুর্যগ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে ত্রাণসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সির নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। এ সময় উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা নায়েবে আমীর মুফতী এহতেশামুল হক কাসেমী উজানী, হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা জুনায়েদ আহমদ কাটখালী, ঢাকা মহানগরীর নায়েবে আমীর মুফতী আখতারুজ্জামান আশরাফী, মুফতী মুশফিকুর রহমান জামাল রশিদী, মাহদী হাসান, ইকবাল হাসান আজাদ ও মাওলানা ফয়সালসহ জেলা নেতৃবৃন্দ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সুনামগঞ্জ বিশ্বম্ভরপুর