| |
               

মূল পাতা জাতীয় দেশে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিতে কাজ করছি: প্রধানমন্ত্রী


দেশে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিতে কাজ করছি: প্রধানমন্ত্রী


রহমত ডেস্ক     06 June, 2022     02:16 PM    


দেশে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিতে কাজ করছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের মানুষের জন্য যথাযথ ও বিশ্বমানের চিকিৎসা নিশ্চিতে কাজ করছি আমরা। এজন্য যা যা দরকার করছি।

সোমবার (৬ মে) সকালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সুবর্ণজয়ন্ত্রী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এসময় তিনি দেশের প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, চিকিৎসকদের ব্যবহারেই রোগী অনেকটা ভালো হয়ে যায়। এটা শুধু পেশা হিসেবে নয়, মানুষের সেবা হিসেবে নিতে হবে। এই বিষয়গুলো মাথায় রেখে চিকিৎসকদের দায়িত্ব পালন করতে হবে।

এ সময় দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকার চিকিৎসকদের সব ধরনের সহযোগিতা করবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, দেশের অনেক মানুষের এখন টাকা-পয়সা হয়েছে। একটু হাঁচি-কাশি হলেও তারা বিদেশ চলে যায়। একদিকে ভালো, তাতে আমাদের এখানে রোগীর চাপটা একটু কম পড়ে। কিন্তু করোনার টিকা যখন সবাইকে বিনা পয়সায় দিয়েছি, তখন টাকা-পয়সা ওয়ালারা বিদেশে যেতে পারেননি। কারণ, তখন তো সব দরজা বন্ধ।

তিনি বলেন, করোনা আমাদের একটা শিক্ষা দিয়েছে... আমাদের বিত্তশালীরা অন্ততপক্ষে বুঝতে পেরেছেন আমাদের দেশের ডাক্তার ও নার্সরাও আন্তর্জাতিক মানের সেবা দিতে পারে। আমাদের ডাক্তাররাও দক্ষতা রাখে অন্তত এই শিক্ষাটা তারা পেয়েছেন।