| |
               

মূল পাতা আরো তথ্য প্রযুক্তি প্রযুক্তিতে ৩০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করব : পলক


প্রযুক্তিতে ৩০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করব : পলক


রহমত ডেস্ক     29 May, 2022     04:14 PM    


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী ২০২৫ সালের মধ্যে প্রযুক্তি খাতে ৩০ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা এবং ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করব। এ জন্য প্রত্যন্ত গ্রামাঞ্চলের সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, ভূমি অফিস, পুলিশ স্টেশন এবং কমিউনিটি হেলথ কেয়ারও ফাইবার অপটিক্যাল কেবলের আওতায় আনা হচ্ছে।

আজ (২৯ মে) রবিবার দুপুর ১২টার দিকে মানিকগঞ্জের ঘিওরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবছর আমরা আইটি সেক্টর থেকে প্রযুক্তিনির্ভর এক হাজার দক্ষ ছেলে-মেয়ের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারব। গত ১৩ বছরে প্রযুক্তিনির্ভর ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। যেখানে সাড়ে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার, সাড়ে তিন লাখ ই-কমার্স ও হার্ডওয়্যার-সফটওয়্যার তৈরি হয়েছে। প্রতিবছর আইসিটি সেক্টর থেকে ১ দশমিক ৪ বিলিয়ন ডলার রপ্তানি করেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে গত তিনবারের মতো আবারো জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করে এবং শেখ হাসিনাকে সরকার গঠনের সুযোগ করে দেয়, তাহলে বাকি সমস্যাগুলো সমাধান করে বাংলাদেশকে আধুনিক ও উদ্ভাবনের দিকে নিয়ে যেতে পারব।