| |
               

মূল পাতা জাতীয় ভোজ্যতেলের কারসাজিতে সব ব্যবসায়ীরাই দায়ী: বাণিজ্যমন্ত্রী


ফাইল ছবি

ভোজ্যতেলের কারসাজিতে সব ব্যবসায়ীরাই দায়ী: বাণিজ্যমন্ত্রী


রহমত ডেস্ক     09 May, 2022     01:21 PM    


সব ব্যবসায়ীরাই ভোজ্যতেলের কারসাজিতে দায়ী বলে জানালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বাজারে ভোজ্যতেলের চলমান সংকটের জন্য ডিলার থেকে শুরু করে সব পর্যায়ের ব্যবসায়ীরা দায়ি।

সোমবার (০৯ মে) সচিবালয়ে ভোজ্যতেলের বাজার পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীদের সাথে এক বৈঠকে তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, সাধারন মানুষের কথা বিবেচনা করে রমজান মাসে তেলের দাম না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছিলো। রোজার পর আবার তেলের দাম সমন্বয় করা হবে বলেও জানানো হয়। কিন্তু রমজানের পরই দাম বাড়ানো হবে এই সুযোগকে কাজে লাগিয়ে ব্যবসায়ীরা ঈদের আগ থেকে বাজারে তেল সরবরাহ বন্ধ করে দেয়।

মন্ত্রী আরও বলেন,  ব্যবসায়ীদের এই মজুতের ফলে বাজারে তেলের সংকট তৈরি হয়েছে। দাম না বাড়ানোর বিষয়ে ব্যবসায়ীরা কথা রাখেনি।

এদিকে চট্টগ্রামের পাহাড়তলী বাজারে অভিযান চালিয়ে একটি দোকান থেকে প্রায় ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিদপ্তর। সকালে সিরাজ স্টোরের গুদাম থেকে এসব তেল জব্দ করা হয়।

ভোক্তা অধিকার কর্মকর্তাদের দাবি, বাজারে চাহিদা অনুযায়ী তেল সরবরাহ না করে কৃতিম সংকট তৈরি করতে সয়াবিন তেল মজুদ করে রেখেছিলেন দোকান মালিক। বন্দরনগরীর পাহাড়তলী বাজারে অভিযানে মিরাজ স্টোরের দুইটি গোদাম থেকে তারা ১ হাজার কার্টুন বোতলজাত সয়াবিন তেল জব্দ করা হয়। সেখানে ১৫ হাজার লিটার ভোজ্যতেল পাওয়া যায়।