| |
               

মূল পাতা উপমহাদেশ আমেরিকাকে তাড়িয়ে দেওয়ার জন্য তালেবানের প্রশংসা করা উচিত : ভারতীয় সাংসদ


আমেরিকাকে তাড়িয়ে দেওয়ার জন্য তালেবানের প্রশংসা করা উচিত : ভারতীয় সাংসদ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     04 September, 2021     01:27 AM    


আফগানিস্তান থেকে আমেরিকানদের তাড়িয়ে দেওয়ার জন্য তালেবানদের প্রশংসা করা উচিত বলে মন্তব্য করেছেন ভারতের ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক এবং সাবেক কার্যকরী সভাপতি ইরফান আনসারি। খবর পার্স টুডের।

গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনে বিধানসভায় পৌঁছে ভারতীয় গণমাধ্যমের কাছে ইরফান বলেন, আফগানিস্তান থেকে আমেরিকানদের তাড়িয়ে দেওয়ার জন্য তালেবানদের প্রশংসা করা উচিত। সেখানকার মানুষ এখন খুশি। মার্কিন সেনারা সেখানে গিয়ে আফগানিস্তান এবং তালেবানদের সাথে অত্যাচার করছিল। মা-বোন এমনকী বাচ্চাদেরও হয়রানি করছিল। এর বিরুদ্ধে এই লড়াই। ওদের সম্পর্কে যা বাজারে ছড়ানো হচ্ছে তা ভুল।

বিধায়ক ইরফান আনসারি বলেন, এটা বিজেপির চালাকি যে, তারা শুধু তালেবান ইস্যুতে বিতর্ক করতে চায়, যাতে ভারতের মূল সমস্যা থেকে জনসাধারণের দৃষ্টি সরিয়ে দেওয়া হয়।

ইরফান আনসারি আরও বলেন, প্রত্যেকেরই স্বাধীনতা পাওয়া উচিত। আফগানিস্তানে তালেবানদের দখল তাদের স্বাধীনতা।

বিধায়ককে যখন তালেবানের শরীয়া আইন সম্পর্কে প্রশ্ন করা হয়, তখন তিনি বলেন, এটা তাদের বিষয়, আমরা কী করে বুঝব যে, তারা কী করছে? আপনারা কী কখনও জিজ্ঞেস করেছেন মোদিজী (নরেন্দ্র মোদি) কী করছেন?

কংগ্রেস বিধায়ক ইরফান আমসারির বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে ভারতের হিন্দুত্ববাদী দল বিজেপি। দলটি বলছে, তার বক্তব্য কংগ্রেসের তালেবানি মতাদর্শের প্রতিফলন ঘটায়। এ ব্যাপারে বিজেপির রাজ্যসভার সাংসদ দীপক প্রকাশ বলেন, কংগ্রেসের কারণে দেশ ভাগ হয়েছে। তালেবানকে সমর্থন করা কংগ্রেস বিধায়ক দেশের শত্রু।

রাজ্য সভাপতি দীপক প্রকাশ বলেন, তিনি এমন কথা এ জন্য বলছেন, কারণ কংগ্রেস দল তালেবানি মানসিকতায় পূর্ণ। তিনি একটি সন্ত্রাসী সংগঠনকে সমর্থন করছেন, যা নারী ও সংখ্যালঘুদের বিরুদ্ধে নির্মমতার জন্য পরিচিত। আমাদের অনেক মা-বোন এবং অন্যরা ভয়ে আফগানিস্তান থেকে পালিয়ে যাচ্ছে। আনসারি কী এখানেও একই অবস্থা দেখতে চান?     

/জেআর/