| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী ডেঙ্গু থেকে বাঁচতে ধানমণ্ডিতে বিক্ষোভ, মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ


ডেঙ্গু থেকে বাঁচতে ধানমণ্ডিতে বিক্ষোভ, মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     04 September, 2021     01:33 AM    


ডেঙ্গু মশার প্রকোপ থেকে বাচঁতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে ধানমণ্ডি এলাকার সাধারণ মানুষ। এ সময় দক্ষিণ সিটি মেয়রের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধ নগরবাসী।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ধানমণ্ডি-সায়েন্স ল্যাবরেটরিমোড় এলাকায় এ মানববন্ধন আয়োজন করে ধানমণ্ডিবাসী তরুণ ও সচেতন নাগরিকরা।

মানববন্ধনে বক্তারা প্রতিদিনই রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ হু-হু করে বাড়ছে উল্লেখ করে দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কড়া সমালোচনা করে বলেন, প্রতিদিন গড়ে ৫শ জন মানুষ আক্রান্ত  হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আর বর্তমান নগর পিতা তার স্বপরিবার নিয়ে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন।

ভোট দিয়ে কালশাপ নির্বাচিত করেছে অভিযোগ করে বক্তারা বলেন, অতিষ্ঠ নগরবাসী একদিকে মৃত্যু ঝুঁকিতে আছে আর মেয়র আছেন বিদেশে ফুর্তিতে। সিটি মেয়র তাপসের ব্যর্থতার অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করারও আহ্বান জানানো হয় এই মানববন্ধন থেকে।

এ সময় পুরান ঢাকার নাগরিক উদ্যোগের সভাপতি মোহাম্মদ নাজিম, বিডি টুরিস্ট সাইক্লিংয়ের সমন্বয়ক আশিক উদ্দীন সৈনিক, মানব অধিকার সমিতির চেয়ারম্যান মনজুর হোসেন, বাংলাদেশ সচেতন নাগরিক সমাজের কো সমন্বয়ক রানা রহমান বক্তব্য রাখেন।

এক সমীক্ষায় দেখা গেছে, রাজধানীতে প্রতিদিন প্রায় ৫ শতাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। অথচ এ নিয়ে সিটি করপোরেশনের দৃশ্যমান কোনো উদ্যোগ নেই।

/প্রেসবিজ্ঞপ্তি/জেআর/


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা ধানমন্ডি