| |
               

মূল পাতা জাতীয় ব্রেকিং : মাওলানা মামুনুল হক গ্রেফতার


ব্রেকিং : মাওলানা মামুনুল হক গ্রেফতার


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     18 April, 2021     01:05 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও আলোচিত আলেমে দ্বীন মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) দুপুর পৌনে একটার দিকে তাকে রাজধানীর জামিয়া রাহমানিয়া থেকে গ্রেফতার করা হয়। ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশীদ মাওলানা মামুনুল হকের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

 জানা গেছে, গ্রেপ্তারের পর মামুনুলকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার জানান, মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

এর আগে, একে একে হেফাজতের আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে আটক করা হয়।

এদের মধ্যে ১৪ এপ্রিল ইফাতারের আগে আগে সন্ধ্যা পৌনে ছয়টায় রাজধানীর লালবাগের কেল্লার মোড়ে বাসার নিচ থেকে গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা সাখাওয়াত হোসেন রাজি। একই দিন রাজধানীর কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার হন হেফাজতের সাবেক নেতা মাওলানা ফখরুল ইসলাম।

১৪ এপ্রিল রাত ১০টা ৫০ মিনিটে হাতিরপুলের নিজ বাসা থেকে গ্রেফতার হন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

এর আগে ১৩ এপ্রিল গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরীফউল্লাহ। তাকে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর গ্রেফতার হন হেফাজতে ইসলাম বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মুফতী বশিরুল্লাহ। তাকে ১৩ এপ্রিল রাত ১১টায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় লন্ডন মার্কেট এলাকা থেকে আটক করা হয়।

১১ এপ্রিল গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। একইদিন গ্রেফতার হন হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদি।

সর্বশেষ ১৭ এপ্রিল বিকেলে আটক হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সভাপতি আল্লামা জুনায়েদ আল হাবিব। তাকে রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার করা হয়।
-জেড