| |
               

মূল পাতা সারাদেশ পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ


পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     28 March, 2021     02:57 PM    


হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় গুলি করে মানুষ হত্যা, বায়তুল মোকাররমে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। হরতালের সমর্থনে পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা।

রোববার (২৯ মার্চ) ফজরের নামাজের পর থেকে উপজেলার ডাকবাংলো মোড় এলাকায় সড়ক অবরোধ করে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক ও সাধারণ জনতা। এ সময় শত শত নেতাকর্মী পুলিশ ও সরকারি বাহিনীর হামলার বিরুদ্ধে শ্লোগান দেন। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এ ব্যাপারে পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মিনহাজ মাহমুদ সাংবাদিকদের বলেন, ‘যানবাহন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চলছে। কেউ যাতে কোনো ধরনের নাশকতা করতে না পারে, সে বিষয়ে নজরদারি বাড়ানো হয়েছে।’

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ। এ নিয়ে সাম্প্রদায়িক উগ্র হিন্দু মোদি বিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১০ জন নিহত হলেন।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম চট্টগ্রাম পটিয়া