| |
               

মূল পাতা ইসলাম মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ গুলিবিদ্ধ


মধুপুরের পীর মাওলানা আব্দুল হামিদ গুলিবিদ্ধ


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     28 March, 2021     03:06 PM    


মধুপুরের পীর হিসেবে পরিচিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা আব্দুল হামিদ পুলিশের গুলিতে আহত হয়েছেন। হেফাজতে ইসলামের ডাকা হরতাল পালনের সময় তাকে গুলি করা হয়। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় তার রক্তাক্ত ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে।

রোববার (২৮ মার্চ) দুপুর ১২ টা ৪০ মিনিটের দিকে মুন্সীগঞ্জের শিকারিপারা এলাকায় পিকেটিং চলাকালীন সময় গুলিবিদ্ধ হন পীর সাহেব মধুপুর।

এর আগে, গত শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ মোদি বিরোধী বিক্ষোভে হামলা চালায়। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের গুলিতে হাটহাজারীতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন মারা গেছেন। আহত হয়েছেন শতাধিক।

গতকাল শনিবার নতুন করে গুলি চালিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী আরও ৫ জনকে হত্যা করে পুলিশ। এ নিয়ে সাম্প্রদায়িক উগ্র হিন্দু মোদি বিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১০ জন নিহত হলেন।

পুলিশ ও সরকারি দল আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ রোববার দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে । গত শুক্রবার (২৬ মার্চ) রাত আটটায় পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এসব কর্মসূচির ঘোষণা দেন।
-জেড