| |
               

মূল পাতা জাতীয় সরকার আদর্শিক জীবন গঠনে ইসলামী বইয়ের ভূমিকা অপরিসীম: ধর্ম উপদেষ্টা


আদর্শিক জীবন গঠনে ইসলামী বইয়ের ভূমিকা অপরিসীম: ধর্ম উপদেষ্টা


রহমত নিউজ     22 October, 2024     11:36 PM    


ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আদর্শিক জীবন গঠনে ইসলামী বইয়ের ভূমিকা অপরিসীম

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে ইসলামী বইমেলা- ২০২৪’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, বই মানুষের চরিত্র ও জীবন গঠনে ভূমিকা রাখে। একটি আদর্শিক জীবন গঠনে ইসলামী বইয়ের ভূমিকা অপরিসীম। সেকুলার আবহ থেকে ইসলামী জীবনধারায় যাতে মানুষ অভ্যস্ত হয়ে ওঠে সেক্ষেত্রে এই বইমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া, বাংলা ভাষা ও সাহিত্য এবং অনুবাদ সাহিত্যের ক্ষেত্রেও এ বইমেলা নতুন মাত্রা যোগ করবে।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, আগেকার পাঠ্যবইয়ে স্বল্প পরিসরে সাহাবায়ে কেরামদের জীবনাদর্শ সংযোজিত ছিলো। কিন্তু বর্তমানে সৃজনশীল প্রকাশক ও সৃষ্টিশীল অনুবাদকের মাধ্যমে বৃহৎ কলেবরে এ জাতীয় বই প্রকাশিত হয়েছে এবং পাঠক সেগুলো সংগ্রহ করে জ্ঞানান্বেষণের সুযোগ পাচ্ছে এবং ইসলামী ও বাংলা অনুবাদ সাহিত্য সমৃদ্ধ হচ্ছে। তিনি আগামীতে বৃহৎ পরিসরে ইসলামী বইমেলা আয়োজনের বিষয়ে প্রকাশকদের আশ্বস্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. সাইফুল ইসলাম, ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার, বাংলাদেশ মসজিদ মিশনের মহাসচিব ড. খলিলুর রহমান মাদানী, তামিরুল মিল্লাতের অধ্যক্ষ ড. আবু ইউসুফ খান, আধুনিক প্রকাশনীর মো. হাফিজুর রহমান, রাহনুমা প্রকাশনীর মাহমুদুল হাসান তুষার প্রমূখ।