| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে বিশ্বনবীর কটূক্তিকারী পুরোহিত নরিসংহানন্দ আটক


ভারতে বিশ্বনবীর কটূক্তিকারী পুরোহিত নরিসংহানন্দ আটক


আন্তর্জাতিক ডেস্ক     06 October, 2024     10:32 PM    


ইসলাম ও মহানবী হযরত সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তি করায় ভারতে ইয়াতি নরসিংহানন্দ নামের এক হিন্দু পুরোহিতকে আটক করা হয়েছে। আটক নরিসংহানন্দ উত্তর প্রদেশের গাজিয়াবাদের দশনা দেবী মন্দিরের প্রধান পুরোহিতের দায়িত্বে আছেন।

বিতর্কিত এই ব্যক্তি গত বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে মহানবীকে নিয়ে অশোভন কথা বলেন। এরপরই তার বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিহানি গেট থানার পুলিশ।

শনিবার (৬ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায় নরসিংহানন্দকে পুলিশ আটক করেছে। যদিও তারা আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়নি। তবে পুলিশের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন বিতর্কিত এই পুরোহিতকে তারা তাদের জিম্মায় নেওয়া হয়েছে।

কেন্দ্রের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপির এমএলএ নন্দ কিশোর গুরজার অভিযোগ করেছেন, গত শুক্রবার ওই বিতর্কিত পুরোহিতের মন্দিরে হামলা চালানো হয়েছে। আর যারা মন্দিরে হামলা চালিয়েছে তাদের গুলি করে হত্যা করা উচিত। তবে পুলিশ মন্দিরে হামলার কোনো প্রমাণ পায়নি বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইসলাম ও মহানবীকে নিয়ে সম্প্রতি ভারতের বিভিন্ন পুরোহিত ও রাজনীতিবিদ বাজে মন্তব্য করেছেন। এর জেরে কয়েকদিন আগে বিচারের দাবিতে মুম্বাইয়ের দিকে রওনা দিয়েছিলেন হাজার হাজার মুসলিম। এসবের মধ্যেই উত্তর প্রদেশের এই পুরোহিতকে আটক করা হয়েছে।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস