| |
               

মূল পাতা জাতীয় বিকেলে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে হেফাজত, আলোচনা হবে যেসব বিষয়ে


বিকেলে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে হেফাজত, আলোচনা হবে যেসব বিষয়ে


ইবতেসাম সিদ্দীক     05 October, 2024     01:52 PM    


দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে তৃতীয় দফা আলোচনায় বসতে যাচ্ছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। বিএনপির সঙ্গে বৈঠকের মাধ্যমে এ দফায় আলোচনা শুরু হবে। প্রধান উপদেষ্টা এরপর বৈঠক করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশ, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ,  ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাম গণতান্ত্রিক জোটের সাথে।

শনিবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটা থেকে একে একে এ বৈঠক অনুষ্ঠিত হবে। রাজনৈতিক দল না হলেও দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের সঙ্গে বসতে যাচ্ছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। দলটির মহাসচিব শায়খ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এতে অংশ নেবেন।

হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী রহমত নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

মাওলানা ইসলামাবাদী বলেন, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সাথে বৈঠকে হেফাজত  মহাসচিব শায়খ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এতে অংশ নেবে। বৈঠকে পাঠ্যবইয়ে দেশের সামাজিক, নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ অক্ষুণ্ণ রাখার বিষয়ে আলোচনা করবে হেফাজত।  পাঠ্যপুস্তকে ধর্মীয় মূল্যবোধবিরোধী কোনো কিছুই যাতে না থেকে সে দাবি জানানো হবে বলেও জানান তিনি। এছাড়া হেফাজত নেতৃবৃন্দের নামে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাবে হেফাজত। 

প্রধান উপদেষ্টার সাথে বৈঠকে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের সকল মামলা প্রত্যাহারের  দাবিও জানাবে দেশের  সর্ববৃহৎ অরাজনৈতিক এই ধর্মীয় সংগঠন। এছাড়া আরও বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে জানান মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর ইতোমধ্যে দুই দফায় উপদেষ্টা পরিষদের সঙ্গে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সভা হয়েছে। সবশেষ গত ৩১ আগস্ট দলগুলোর সঙ্গে আলোচনা করেন ড. ইউনূস। তারই চলমান প্রক্রিয়ায় আজ (শনিবার) আবারও নতুন দফায় আলোচনা শুরু হবে। দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই আলোচনা হবে। এ আলোচনার মুখ্য বিষয় হবে ছয় সংস্কার কমিশনের কাজের অগ্রগতি সম্পর্কে দলগুলোকে অবহিত করা।