| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল কালেমা খচিত পতাকা বহনে আটকের ঘটনায় খেলাফত ছাত্র আন্দোলনের প্রতিবাদ


কালেমা খচিত পতাকা বহনে আটকের ঘটনায় খেলাফত ছাত্র আন্দোলনের প্রতিবাদ


রহমত নিউজ     05 October, 2024     07:36 PM    


শুক্রবার বায়তুল মুকাররম এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশের মিছিল থেকে কালিমা খচিত পতাকা বহন করায় তিনজন ছাত্রকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহ, সাধারণ সম্পাদক জাকির হোসেন ও সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ।

শনিবার (৫ অক্টোবর) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, ২৪’র ছাত্র-জনতার গণবিপ্লবের পর নতুন বাংলাদেশে কাউকে ট্যাগ লাগিয়ে হয়রানি করা মেনে নেওয়া হবে না। মুসলমানের দেশে মুসলমানদের কালিমা খচিত পতাকাকে প্রশাসন কিসের ভিত্তিতে অপরাধ হিসেবে গণ্য করছে তা বোধগম্য নয়।

পুলিশ স্বৈরাচার সরকারের চেহারায় ফিরেছে কিনা প্রশ্ন রেখে নেতৃবৃন্দ বলেন, পতিত স্বৈরাচার সরকার ইসলামের কৃষ্টি-কালচার পালনে নানা বাধার সৃষ্টি করেছিল। যাকে তাকে রাজাকার, জঙ্গি ইত্যাদি বিশেষণে অভিহিত করে মুসলমানদের ধর্ম পালনে ভয়-আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছিল। আজ তিন ছাত্র আটকের ঘটনায় পুলিশের ভূমিকায় পতিত স্বৈরাচার সরকারের পদধ্বনি শুনা যায়।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, এদেশের আপামর জনতা ইসলামকে ধারণ করে। ইসলামী কৃষ্টি-কালচার পালনে অভ্যস্ত। এসব ইসলামী তাহজিব-তামাদ্দুনে আঘাত করলে এদেশের মুসলমান কখনো মেনে নেবেনা। বর্তমান অর্ন্তবর্তী সরকার যদি কথিত স্বৈরাচার সরকারের পথেই অগ্রসর হয় তাহলে তাদেরও পরাজিতের করুন পরিণতি বরণ করতে হবে।