| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল পার্বত্য চট্টগ্রামে সবার নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে: মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী


পার্বত্য চট্টগ্রামে সবার নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে: মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী


রহমত নিউজ     22 September, 2024     06:50 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সবার নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে। পাহাড়ি-বাঙ্গালি বিভাজন কোনভাবেই কাম্য নয়। নৃতাত্ত্বিক পরিচয় হিসেবে কেউ পাহাড়ি হতে পারেন কেউ বাঙ্গালি হতে পারেন কিন্তু নাগরিক হিসেবে আমাদের সবার একটাই পরিচয়- আমরা বাংলাদেশী। বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের সবাইকে দেশের একতা ও সংহতি বজায় রাখতে সচেষ্ট থাকতে হবে। বাইরের শত্রুদের ষড়যন্ত্র বাস্তবায়ন হলে তা কোন পক্ষের জন্যই ভাল ফলাফল বয়ে আনবে না।

রবিবার (২২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কামরাঙ্গীরচরের জামিয়া নূরিয়া ইসলামিয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর এক পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী এসব কথা বলেন।

তিনি বলেন, কোথাও কোন অপরাধ সংঘটিত হলে সেটার পক্ষে গোষ্ঠীবদ্ধভাবে সমর্থন দেওয়া, সহিংস পরিস্থিতি তৈরি করা অন্ধকার যুগের আচরণ। সংলাপের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের অধিবাসী সব পক্ষের মধ্যে বিরাজমান দ্বন্ধ-সংঘাতের সমাধান করতে হবে। কোন নাগরিকের হাতে অস্ত্র থাকা দেশের আইন-শৃংখলা পরিস্থিতির জন্য হুমকিস্বরুপ। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে সতর্কতার সাথে সংঘাতপূর্ণ অঞ্চলগুলোকে সম্পূর্ণ অস্ত্রমুক্ত করার জন্য কার্যকর পদক্ষেপ হাতে নিতে হবে।

মাওলানা মিয়াজী বলেন, আমাদের পার্বত্য অঞ্চলকে কেন্দ্র করে ভারতীয় চাকমা সম্প্রদায়ের নেতারা নরেন্দ্র মোদির কাছে চিঠি দিয়ে প্রমাণ করেছে যে, বাংলাদেশকে ঘিরে তাদের ভয়ংকর ষড়যন্ত্র রয়েছে। বাংলাদেশের ভিতরে বাইরের শত্রুদের এবং আভ্যন্তরীণ বিচ্ছিন্নতাবাদীদের শক্ত হাতে দমন করতে হবে।

খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব ও সদ্য সাবেক ঢাকা মহানগর আহবায়ক মাওলানা সানাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত পরামর্শ সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমুখ।

সভায় হাফেজ মাওলানা মাহবুবুর রহমানকে আমীর এবং মোফাচ্ছির হোসাইনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের ৫ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম সম্পাদক মুফতী আব্দুস সালাম,  সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান কাসেমী ও প্রচার সম্পাদক মুফতী জসীম উদ্দীন।