| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী আন্দোলন ও খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত


ইসলামী আন্দোলন ও খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত


আন্তর্জাতিক ডেস্ক     08 September, 2024     06:15 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ ও খেলাফত মজলিসের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে পুরানা পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির আমীর চরমোনাই পীর মুফতী মুহাম্মদ রেজাউল করীমের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের আমীর মাওলানা অব্দুল বাছিত আজাদ, ইসলামী আন্দোলনের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, আলহাজ খন্দকার গোলাম মাওলা, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রফেসর ডা. আক্কাস আলী সরকার, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, অ্যাডভোকেট হাছিবুল ইসলাম। খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, যুগ্ম মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মাদ আবদুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম।

মতবিনিময় সভায় নেতৃবৃন্দ বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানকে সুসংহত এবং পতিত স্বৈরাচারের অভ্যুত্থান বিরোধী ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মুকাবেলা করতে হবে।
দেশকে অস্থিতিশীল করার জন্য পরিচালিত নানামুখী ষড়যন্ত্র ও অপতৎপরতার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। ইসলামী দলসমূহের মধ্যে কার্যকর ঐক্য সৃষ্টির লক্ষ্যে সবাইকে ময়দানে ইতিবাচক ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নেতৃবৃন্দ বলেন, ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের ভারতীয় সেনাবাহিনীকে বাংলাদেশের উপর নজর রাখার নির্দেশনাকে বাংলাদেশের বিরুদ্ধে সামরিক উস্কানী হিসেবে অভিহিত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

নেতৃবৃন্দ ভারতীয় আধিপত্যবাদী অপতৎপরতার বিরুদ্ধে দেশবাসীকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকায় পুনর্বাসন কার্যক্রম জোরদার করতে অন্তর্ববর্তীকালীন সরকারের প্রতিও আহ্বান জানান।